ফতুল্লা এলাকা হতে সংঘবদ্ধ অটোরিক্সা চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ন এলাকায় বিভিন্ন ধরণের চুরি/ছিনতাই কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব-১১ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ১১ জুলাই ২০২০ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ধর্মগঞ্জ ডালিপাড়া রোডস্থ এলাকা হতে সংঘবদ্ধ অটোরিক্সা চোর চক্রের ০৩ জন’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ বাবুল (৩০), ২। মোঃ শরিফুল (২৪) ও ৩। একজন অপ্রাপ্ত বয়স্ক শিশু (১৬)। এ সময় তাদের দখল হতে চোরাইকৃত ০৫টি ব্যাটারি চালিত রিক্সা উদ্ধার করা হয়।

 গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, এটি একটি সংঘবদ্ধ চোর চক্র। এই চোর চক্রের সদস্যরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকা হতে অভিনব কৌশলে ব্যাটারী চালিত রিক্সা চুরি করে এনে ফতুল্লার ধর্মগঞ্জ ডালিপাড়া রোডস্থ বাবুলের রিক্সা গ্যারেজে গোপনে মজুদ করে রাখে। বাবুলের গ্যারেজে মজুদকৃত চোরাই ব্যাটারী চালিত রিক্সাগুলো গ্রেফতারকৃত আসামী মোঃ শরিফুল এর সহযোগিতায় নারায়ণগঞ্জসহ ঢাকা ও এর আশপাশের এলাকায় বিক্রয় করে থাকে। বাবুল এই চক্রের মূলহোতা। তার নিদের্শে এই চক্র তাদের চোরাই কার্যক্রম পরিচালনা করে আসছে। র‌্যাব-১১ এর অনুসন্ধানে চুরি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চোর চক্রকে সনাক্তকরণ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ১১ জুলাই ২০২০ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ধর্মগঞ্জ ডালি পাড়া রোডস্থ এলাকায় একটি গ্যারেজে অভিযান পরিচালনা করে চোর চক্রের মূলহোতাসহ উপরোক্ত ০৩ জন আসামীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। চোরাই কর্মকান্ড বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

 গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

1