ঈদের পূর্বে পাওনা পরিশোধের আহ্বান সেলিম ওসমানের

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, অতীতে কি হয়েছে তা ভাবলেও চলবে না এবং ভবিষ্যতে কি হতে পারে তা নিয়ে ভাবলেও চলবে না। এখন শুধু বর্তমান নিয়ে ভাবতে হবে আমাদের। বর্তমান সময়ে শিল্প কারখানাগুলোকে বাঁচিয়ে রাখতে হলে শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করতেই হবে। শ্রমিকরাই শিল্পের প্রান। তাই আসন্ন ঈদুল আযহার পূর্বে প্রত্যেকটা শিল্প মালিক তাদের নিজ নিজ প্রতিষ্ঠানে শ্রমিকদের সাথে আলোচনার মাধ্যমে ঈদের পূর্বে বেতন-ভাতা পরিশোধ করে খুশি মনে তাদের ঈদ উদযাপন করার সুযোগ করে দিবেন। সেই সাথে কোনো তৃতীয়পক্ষ কারখানায় প্রবেশ করে যাতে কোনো রকম বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে বিষয়েও আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে।

বৃহস্পতিবার ১৬ জুলাই দুপুর ১২টায় ঢাকায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে আসন্ন ঈদুল আযহা ২০২০ উপলক্ষ্যে পোশাক শিল্পের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে জরুরি সভায় তিনি এ আহবান রাখেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে উক্ত সভায় নীটওয়্যার খাতের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান, এমপি।

সভায় আসন্ন ঈদকে কেন্দ্র করে নীট শিল্পসহ তৈরি পোশাক কারখানা ও শ্রমঘন শিল্প এলাকাগুলোতে আইনশৃঙ্খলা সুষ্ঠুভাবে বজায় রাখতে শিল্প মালিক ও সংশ্লিষ্ট নেতৃবৃন্দের সাথে আলোচনা করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সভার সভাপতি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সহ উপস্থিত মালিক ও শ্রমিক নেতৃবৃন্দসহ বিকেএমইএ সভাপতির বক্তব্যের সাথে একমত পোষণ করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গার্মেন্টস সেক্টরের কোর কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ, শিল্পাঞ্চল পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজিএমইএ’র সভাপতি রুবানা হক, বিকেএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেমসহ আরো অনেকে।

1