শ্রমিকদের পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বাংলাদেশ বস্ত্র ও পোষাক শিল্প শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলা কমিটি মানববন্ধন ও লাল পাতাকা করা হয়েছে।
বুধবার বিকিলে ঢাকা-নারায়ণগঞ্জ সড়কের ফতুল্লার পঞ্চবটি মোড়ে শাহানূর শাহা নিটেক্সসহ সকল শ্রমিক কর্মচারীদের ঈদুল আজাহার পূর্বে বকেয়া বেতন বোনাস পরিশোধের দাবিতে এ মানববন্ধন করা হয়।
বাংলাদেশ বস্ত্র ও পোষাক শিল্প শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলা কমিটির আহবায়ক সুমন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল ওর্য়াকার্স ফেডারেশনের সভাপতি গোলাম কাদির, বাংলাদেশ বস্ত্র ও পোষাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নারায়ণগঞ্জ জেলার সভাপতি গাজী মোঃ নুরে আলম, বাংলাদেশ বস্ত্র ও পোষাক শিল্প শ্রমিক লীগের নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব আবু সাঈদ, রেহানা আক্তার, বুলবুলি বেগম, আয়েশা, বর্ষা, মাসুদ, হারুন, আসাদ আকবর।
নেতৃবৃন্দ বলেন, আগামী ২৫ জুলাইয়ের মধ্যে সকল গার্মেন্টস প্রতিষ্ঠানের শ্রকিদের ঈদ বোনাস সহ বকেয়া বেতন ও আইনানুগ পাওনাদী পরিশোধ করার জন্য অনুরোধ জানান। বিশেষ করে শাহানূর শাহা নিটেক্স ফ্রাক্টরীর বিষয়ে বলেন, করোনা ভাইরাসের মধ্যেও মার্চ, এপ্রিল ও মে এ তিন মাস ফ্যাক্টরী চালু ছিলো কিন্তু এখনও পর্যন্ত শ্রমিকের বকেয়া পরিশোধ করা হয়েনি। এছাড়া বকেয়া বেতন ও আইনানুগ পাওনাদী পরিশোধ না করে সেঞ্চিুরী ফ্যাশন বন্ধ করে দেয়া হয়েছে। এ দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে শ্রমিকের পক্ষ থেকে জেলা প্রশাসন, পুলিশ সুপার, শিল্প পুলিশ, কলা-কারখানা প্রতিষ্ঠান অধিদপ্তরসহ সংশ্লিষ্ট দপ্তর গুলোকে অবগত করা হয়েছে। তারপরেও কতৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন করছে না।
নেতৃবৃন্দ আগামী ২২ জুলাইয়ের মধ্যে শ্রমিকের বকেয়া বেতন ও আইনানুগ পাওনাদী পরিশোধ করে সকল সমস্যা সমাধানের জন্য মালিক পক্ষের কাছে আহবান করেন। অন্যথায় ফতুল্লা অঞ্চলে শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটলে শাহানূর শাহা নিটেক্স ও সেঞ্চিুরী ফ্যাশন মালিকের দায়-দায়িত্ব বহন করতে হবে।
মনববন্ধন শেষে নেতৃবৃন্দ লাল পতাকা মিছিল বের করেন। মিছিলটি পঞ্চবটিস্থ ৫ তলা কলোনী সংলগ্ন বাংলাদেশ বস্ত্র ও পোষক শিল্প শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলা কমিটির কার্যালয়ে এসে সমাপ্ত হয়।

1