৩০ পেরিয়ে রোনালদোর পরই ইব্রাহিমোভিচ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  বয়স ৩০ পেরিয়ে গেলেও পায়ে মরচে ধরেনি জ্লাতান ইব্রাহিমোভিচের। ইতালিয়ান সিরি আ’য় সোমবার রাতে ইব্রার জোড়া গোলে সসুওলোকে ২-১ ব্যবধানে হারিয়েছে এসি মিলান। এ জয়ে পরের মৌসুমে মিলানকে ইউরোপা লীগের মঞ্চে দেখা যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হলো। ৩৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছে এসি মিলান। সিরি আ’য় দলটির আর বাকি ৩ ম্যাচ।

ম্যাচের তিন গোলই হয়েছে প্রথমার্ধে। ১৯তম মিনিটে মিলানকে এগিয়ে দেন ইব্রাহিমোভিচ। ৪২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে সসুওলোকে সমতায় ফেরান ফ্রান্সিসকো কাপুতো। এর ৩ মিনিট পর গোল করে আবারো মিলানকে এগিয়ে দেন ইব্রাহিমোভিচ।
বিরতির ঠিক আগে মরোক্কান মিডফিল্ডার মেহদি বোরাবিয়া দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সসুওলো। ২০১২ সালের পর ইতালিয়ান লীগে প্রথমার্ধে জোড়া গোল করলেন সুইডিশ ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ।

৩০ বা তার বেশি বয়সী ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি গোল ক্রিস্টিয়ানো রোনালদোর। ৩৫ বছর বয়সী পর্তুগিজ সুপারস্টার ৩০ পেরোনোর পর গোল করেছেন ২৭০টি। আর ৩৮ বছর বয়সী ইব্রাহিমোভিচ ৩০ পেরোনোর পর করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ২৫৫ গোল।

২০১০ থেকে ২০১২ পর্যন্ত এসি মিলানে খেলার পর আবারো ইব্রাহিমোভিচ মিলানের দলটিতে ফেরেন গত জানুয়ারিতে। ১৭ ম্যাচ খেলে করেছেন ৮ গোল। সিরি আ’য় মিলানের আর বাকি ম্যাচ। এরপরই সুইডিশ তারকার সঙ্গে শেষ হবে মিলানের চুক্তি। সময়ের হিসেবে আর ১০ দিন পরই মিলান ছাড়তে হবে ইব্রাকে। এখনো নিশ্চিত হয়নি ইব্রা মিলানেই থেকে যাবেন নাকি অন্য কোথাও ঠিকানা গড়বেন। নিজের ভবিষ্যৎ জানেন না ৩৮ বছর বয়সী এই সুইডিশ তারকাও, ‘এখনো ৩ ম্যাচ বাকি। এই ক’দিনে অনেক কিছুই হতে পারে। আবার না-ও হতে পারে। আমি প্রত্যাশামতো পারফর্ম করছি। দলও ভাল করছে। আপাতত পয়েন্ট টেবিলে মিলানকে উপরের দিকে তোলা নিয়ে ভাবছি।’

1