ওয়ার্কার্স পার্টিতে ব্যাক্তি বিশেষের কর্তৃত্ব প্রতিষ্ঠিত হয়েছে—- নাসির হোসেন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির অন্যতমনেতা কমরেড নাসির হোসেন এক বিবৃতিতে বলেছেন, ওয়ার্কার্স পার্টির সুবিধাবাদী নেতৃবৃন্দ মৌলবাদ বিরোধী সংগ্রামের কথা বলে কিভাবে আওয়ামী লীগের লেজুড়ে পরিণত হয়েছে, কিভাবে বাম ফ্রন্ট ও ১১ দলকে ছত্রভঙ্গ করে আওয়ামী লীগের সাথে সরকার গঠনের লক্ষ্যে প্রথমে ১৪ দলীয় জোট ও পরবর্তীতে স্বৈরতন্ত্রী এরশাদের জাতীয় পার্টি ও মৌলবাদী খেলাফত মজলিশসহ শাসকশ্রেণীর যাবতীয় জঞ্জালের সঙ্গে থেকে ক্ষমতার ছিটেফোটা বখরা পাওয়ার মোহে মহাজোটে সামীল হয়ে নৌকায় উঠে পড়েছে তা সবার জানা।

তিনি বলেছেন ওয়ার্কার্স পার্টি আওয়ামী ফ্যাসিবাদের সঙ্গি হয়ে কিভাবে ২০১৪ সালের ৬ জানুয়ারীর ভোটার বিহীন নির্বাচনে অংশিদার হয়েছে, কিভাবে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরে নির্বাচনের আগের দিন রাতে ভোট ডাকাতিতে সামীল হয়ে বাম গণতান্ত্রিক আন্দোলনের গৌরবোজ্জল ঐতিহ্যে কালিমা লেপন করেছে সচেতন মানুষের তা কোনভাবেই ভুলে যাওয়ার কথা নয়। এসবের বিরুদ্ধে আন্ত পার্টির সংগ্রাম করার চেষ্টা করে নিস্ফল হয়ে ইতোমধ্যে দলের বহু নেতাকর্মী দল ছেড়েছেন, বহু নেতাকর্মী নিস্ক্রিয় হয়ে পরেছেন।

নাসির হোসেন আরও বলেছেন, সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জ জেলা ওয়ার্কার্স পার্টিতেও আদর্শবান ও নীতিনিষ্ঠ রাজনীতিকদের দুর্বলতার কারণে পার্টি জুড়ে আজ রাজনৈতিক দুর্বৃত্ত্ব ও ব্যাক্তি বিশেষের কর্তৃত্ব প্রতিষ্ঠিত হয়েছে। রাজনীতি এখানে জনসেবা আর দেশসেবার পরিবর্তে ব্যক্তি প্রতিষ্ঠার প্রধান বাহনে পরিণত হয়েছে। জনগণকে দেবার পরিবর্তে নেতাদের বড় অংশ এখন নেবার প্রতিযোগিতায় লিপ্ত। আর তাই ওয়ার্কার্স পার্টিতে সম্পৃক্ত থাকার আর কোন যুক্তি নেই। যে কারণেই পার্টির সর্বস্তরের বিপ্লবী মানসিকতা সম্পন্ন নেতাকর্মীদের বিপ্লবী রাজনীতি ও বিপ্লবী জীবন রক্ষার স্বার্থে ওয়ার্কার্স পার্টিকে প্রত্যাখ্যান করে ঐক্যবদ্ধ হওয়ার আহবান করছি, এবং ওয়ার্কার্স পার্টি ও এর সকল গণ সংগঠন থেকে পদত্যাগ করছি।

1