বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিন-জসিম উদ্দিন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিন। যারা বঙ্গবন্ধুর সংস্পর্শে এসেছিলেন তারা তার কথা নতুন প্রজন্মের তরুণদের, কিশোরদেন জানান। তারা দেশকে গড়ে তোলার অনুপ্রেরণা পাবে, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার সাহস পাবে।
শনিবার (১৫ই আগস্ট) সকাল ১১টায় জেলা প্রশাসন কার্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন তিনি। শোক দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক।
জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, মুজিবের বুকে যে গুলি ফুটেছে সেই গুলি লক্ষ লক্ষ গুলি আকারে বিশ্বে ছড়িয়ে পড়ছে। করোনার মতো মহমারী প্রতিরোধ কিংবা ১০ লক্ষ উদ্বাস্তু বহণ করতে পারি আমরা। এই চেতনা একত্রে বহন করে নিয়ে গেলে আমাদের অনেকগুলো কাজ করা হবে। যদি চেতনা না নিয়ে যান তাহলে এই দেশে সাহেদরা তৈরি হয়ে যাবে। আমরা যদি শোক দিবস পালন না করি তাহলে আগামী প্রজন্ম এই ইতিহাস ভুলে যাবে। এই দেশের অনেক শিক্ষক চাকরিতে এসেছেন, শিক্ষকতা করেছেন। যারা জাতির পিতার সংস্পর্শ পেয়েছেন, এখনো অনুভব করেন তারা নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিন।
তিনি আরও বলেন, যারা এই স্বাধীনতা বিশ্বাস করেন না, যারা বঙ্গবন্ধুকে বিশ্বাস করেন না তারাই ১৫ আগস্টে জন্মদিন পালন করেন। তাদের মতো লোকও রয়েছে। সেই লোকগুলোকে আপনারা মেরে বের করে দেন সেটা আমরা তা চাই না। আপনার চেতনা দিয়ে, আপনার উদ্দীপনা দিয়ে, অনুপ্রেরণা দিয়ে যদি তাদেরকে দমিয়ে রাখা যায়। তবে নতুন প্রজন্ম কিন্তু জন্মদিন পালন করার সাহস আর পাবে না। তারা এই শোককে শক্তিতে রুপান্তরিত করার সাহস পাবে।
সভায় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবুল হাসনাত বাদল, স্থানীয় সরকার বিভাগ নারায়ণগঞ্জের উপপরিচালক শাকিল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক রেবেকা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নারায়ণগঞ্জের উপপরিচালক মো. ইছহাক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল প্রমুখ।।

1