কাতার ম্যাচ থেকে ছিটকে গেলেন সোহেল

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম :  কোমরে হালকা চোট থাকায় গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে নিয়ে ঝুঁকি নেননি জেমি ডে। তার বদলে নেপালের বিপক্ষে বাংলাদেশের গোলপোস্টে দাঁড়ান তরুণ আনিসুর রহমান জিকো। এই ম্যাচ দিয়ে জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক অভিষেক হয় বসুন্ধরা কিংসের এই গোলরক্ষকের। কোমরের এই চোট শুধু নেপালের বিপক্ষে শেষ ফিফা ফ্রেন্ডলিই না সোহেলকে ছিটকে দিলো কাতার ম্যাচ থেকেও।
আগামী ৪ঠা ডিসেম্বর কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। নেপালের ম্যাচ দু’টিকে কাতারের প্রস্তুতির মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন বাংলাদেশ দলের হেড কোচ জেমি ডে। সেই প্রস্তুতিতে খুব ভালোভাবেই ছিলেন ঢাকা আবাহনীর এই গোলরক্ষক। কিন্তু কোমরের সেই চোট শেষ পর্যন্ত তাকে ক্যাম্প ছাড়তে বাধ্য করেছে। গতকাল হোটেল ছাড়ার আগে সোহেল বলেন ‘আমি সব করতে পারছি। কিন্তু মেরুদণ্ডের নিচে কোমরে একটু ব্যথা আছে, যা ডিস্টার্ব করছে।
নতুন ফিজিও এমআরআই করান। তাতে কোমরে হালকা চিড় ধরা পড়েছে। এজন্য আমাকে বিশ্রাম দেয়া হয়েছে। আট সপ্তাহের মতো লাগবে সুস্থ হতে।’ শহিদুলের ক্লাব সতীর্থ নাবীব নেওয়াজ জীবন জানান, ‘সোহেল ভাইয়ের এমআরআই রিপোর্ট অস্ট্রেলিয়ায় পাঠান নতুন অস্ট্রেলিয়ান ফিজিও। সেখান থেকেই পরামর্শ দেয়া হয়েছে সোহেল ভাইকে বিশ্রাম নিতে। নইলে তারই খেলার কথা ছিল নেপালের সঙ্গে প্রথম ম্যাচটা। দুর্ভাগ্য তার। এভাবে তিনি হঠাৎ দল ছেড়ে যেতে বাধ্য হওয়ায় খুবই খারাপ লাগছে।’ শুধু মঙ্গলবারের নেপালের বিপক্ষে শেষ ফিফা প্রীতি ম্যাচ নয়, শহিদুল যেতে পারবেন না কাতারেও। মঙ্গলবারের ম্যাচের জন্য সোহেলের জায়গায় আশরাফুল ইসলাম রানা ও পাপ্পু হোসেনের মধ্য থেকে একজনকে বেছে নেবেন কোচ। আগামী বৃহস্পতিবার কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

1