পিএসএল ফাইনালে তামিমের লাহোর

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম :  আবারো ব্যাট হাতে ঝড় তুললেন তামিম ইকবাল। আগের ম্যাচের মতোই বড় ইনিংস খেলতে ব্যর্থ। ২০ বলে ৩০ রান করে ফেরেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। তামিমের ব্যাটে শুরুর ছন্দ ধরে রেখে লাহোর কালান্দার্স দাঁড় করালো ১৮২/৬ রানের বড় স্কোর। সেটা টপকাতে পারেনি মুলতান সুলতাসন। দ্বিতীয় এলিমিনেটরে করাচি স্টেডিয়ামে রোববার ২৫ রানে জিতে পাকিস্তান সুপার লীগের ফাইনালে লাহোর। আগামীকাল মঙ্গলবার ফাইনালে লাহোরের প্রতিপক্ষ করাচি কিংস।

টস হেরে ব্যাট করতে নেমে তামিমের ব্যাটে ভালো শুরু পায় লাহোর কালান্দার্স। খুব দ্রুতই ২০ বলে ৩০ রান করেন এই ওপেনার।
যেখানে ৫টি চার হাঁকিয়েছেন তামিম। তবে জুনায়েদ খানের বলে খুশদিল শাহ’র হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এরপর আরেক ওপেনার ফখর জামানের ৪৬ আর শেষ দিকে ডেভিড ভিসার ২১ বলে ঝোড়ো ৪৮ রানে ৬ উইকেটে ১৮২ রান করে লাহোর। শহীদ আফ্রিদি নেন ২ উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে মুলতানকে ভালো শুরু এনে দেন ওপেনার অ্যাডাম লিথ। জিশান আশরাফ ১২ রান করে ফেরার পর তাকে দারুণ সঙ্গ দিচ্ছিলেন অধিনায়ক শান মাসুদ। দলীয় ৮০ রানে ২৯ বলে ৫০ রান করা লিথ বিদায় নিলে খেই হারায় মুলতান। মাসুদের ২৭ রানের পর রাইলি রুশোর ১৮ রানই ছিল বলার মত স্কোর। শেষদিকে খুশদিল শাহ একাই ম্যাচে ফেরার চেষ্টা করেন। ১৯ বলে ৩০ রান করে তিনি বিদায় নিলে নিশ্চিত হয় দলের হার। হারিস রউফ ও ডেভিড ভিসার বোলিং তোপে শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ১৫৭/১০ এ থামে মুলতান। তিনটি করে উইকেট নেন রউফ ও ভিসা। দিলবার হুসেইন ও শাহীন শাহ আফ্রিদির শিকার দুটি করে উইকেট।

1