কৃষি জমি ও খালের মাটি কেটে বিক্রির অভিযোগে রাজিব ভুইয়াকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম : নারায়ণগঞ্জের আড়াইহাজারে কৃষি জমি ও খালের মাটি কেটে বিক্রির অভিযোগে রাজিব ভুইয়াকে (১৯) আটক করে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় উত্তেজিত এলাকাবাসী ভেকু ও কয়েকটি ট্রাক ভাঙচুর করে গুড়িয়ে দেয়।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) রাতে উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়নের ছোট ফাউসা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। শুক্রবার সকালে উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজেস্ট্রেট মো: উজ্জল হোসেন ভ্রাম্যমান বসিয়ে রাজিবকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

আটককৃত রাজিব ভুইয়া উপজেলার পাচঁবাড়িয়া গ্রামের আরজান মিয়ার ছেলে।

নির্বাহী ম্যাজেস্ট্রেট মো: উজ্জল হোসেন জানান, দীর্ঘ দিন ধরে উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়নের প্রভাকরদী, ফাউসা, ছোট ফাউসা, মারুয়াদীসহ বিভিন্ন এলাকায় একটি মহল খালের খননকৃত মাটি ও কৃষকের ফসলি জমির মাটি জোরপূর্বক বিক্রি করে আসছিল। এই অভিযোগে ভিত্তিতে আড়াইহাজার থানা পুলিশকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করা হয়। এসময় রাজিব নামের একজনকে আটক করা হয়। এসময় উত্তেজিত জনতার রোষানলে ভেকু ও ড্রাম ট্রাকের শ্রমিকরা গাড়ি ফেলে পালিয়ে যায়। উত্তেজিত জনতা মাটি কাটার কাজে ব্যবহৃত ভেকু ও কয়েকটি ট্রাক ভাঙচুর করে। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় উত্তেজিত জনতাকে শান্ত করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে রাজিবকে এক মাসের বিনাশ্রম করাদন্ড দেয়া হয়।

উজ্জল হোসেন আরো জানান, মাটি কাটার ব্যাপারে পুরো উপজেলায় এই রকম অভিযান পরিচালনা করা হবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন গ্রামবাসী জানায়, প্রভাবশালী মহিলা ভাইস চেয়ারম্যান ঝরনা বেগম, তার স্বামী সাইফুল ও সেচ্ছাসেবকলীড় নেতা রবিন নামে একটি মহল কিছুদিন ধরেই আমাদের কৃষি জমি ও খাল কেটে মাটি নিয়ে যাচ্ছে। কয়েকদিন অভিযান অব্যাহত রাখলে আমাদের কৃষি জমি রক্ষা পেতো।

1