বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে পর্যটন ও এ্যালবাম সংক্রান্ত সভা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন জেলার বিভিন্ন ছবি দিয়ে পর্যটন অ্যালবাম (একটি ট্যুরিস্ট ফটো অ্যালবাম) সংক্রান্ত বিষয়ে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।
সোমবার(২৫ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্টেট মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
এসময় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আগামী ১৭ মার্চ নারায়ণগঞ্জ জেলা প্রশাসন জেলার বিভিন্ন ছবি নিয়ে পর্যটন অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ জেলার মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, স্থাপত্যসহ পর্যটন শিল্পকে দেশী বিদেশী পর্যটকদের কাছে তুলে ধরার উদ্দেশ্যে এই অ্যালবাম। এসব ছবির মধ্য থেকে বাছাই করে মোট ২০০টি ছবি নিয়ে অ্যালবাম তৈরি করা হবে। কিন্তু এর থেকে ২০ জনকে বাছাই করে সম্মাননা স্মারক দেওয়া হবে এবং প্রতিটি পুরুষ্কারে ফটোগ্রাফারের নাম দেওয়া থাকবে জেলা প্রশাসন থেকে। ১ম বিজয়ীকে ৫০হাজার টাকা, ২য় জনকে ৪০ হাজার, ৩য় ৩০ হাজার, ৪র্থ ২০ হাজার, ৫ম ১০ হাজার এবং ৬ষ্ঠ থেকে ১৫ তম ৫ হাজার টাকা প্রাইজবন্ড পুরষ্কার দেওয়া হবে।
তিনি আরো বলেন, প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ জেলার এবং জেলার বাহিরের যে কেউই অংশগ্রহণ করতে পারবে। কিন্তু ছবি নারায়ণগঞ্জ জেলার বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, স্থাপত্যসহ যেকোন ছবি হতে হবে।
এসময় সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সেলিম রেজা, স্থানীয় সরকার উপ-পরিচালক মনিরুজ্জামান বকুল সহ নারায়ণগঞ্জ জেলার ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ

1