এখানে যেন কোন আইনজীবী নাজেহাল না হয়–এডভোকেট তৈমুর

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপি’র আহবায়ক এডভোকেট তৈমুর আলম খন্দকার জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে বলেছেন, এখানে এমন চার পাঁচজন আইনজীবী আছেন যারা সরকারী দলের এবং নারায়ণগঞ্জ শহরের অত্যন্ত প্রভাবশালী, তারা সব সময় ভেতরে বসে থাকেন। তাই নির্বাচন যেন সুষ্ঠ হয় সেদিকে নির্বাচন কমিশন এবং প্রশাসন যেন খেয়াল রাখেন।

তিনি বলেন, এখানে যেন কোন আইনজীবী নাজেহাল না হয়। কোন আইনজীবীকে যেন ভয়-ভীতি দেখানো না হয় এই জিম্মা আপনাদের নিতে হবে। এসময় তিনি সরকার হুমায়ুন কবির এবং কামাল হোসেন মোল্লা পরিষদের প্যানেলকে ভোট দেয়ার আহবান জানান।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনের শেষ প্রচারণার দিনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের পরিচিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উদ্দেশ্যে বলেন, পত্র-পত্রিকার মাধ্যমে আমরা দেখি, আপনারা অনেক সুন্দর সুন্দর কথা বলেন। আপনারা কোন দলের না, আপনারা নারায়ণগঞ্জবাসির। এই দেশের ১৮ কোটি মানুষের অর্থে আপনাদের লালন পালন করা হচ্ছে। বাংলাদেশের সংবিধান অনুযায়ী আপনারা সকলের সেবায় নিয়োজিত থাকবেন।

হুমায়ুন-কামাল পরিষদকে ভোট দিলে সেই ভোটটা কাজে লাগবে উল্লেখ করে তৈমুর আলম খন্দকার বলেন, শুধু বাংলদেশে নয় পৃথিবীর মধ্যে সবচেয়ে অসহায় হলো জিয়াউর রহমানের পরিবার। আপনারা যদি এই পরিষদকে ভোট দেন সেই ভোট পাবে দেশনেত্রী খালেদা জিয়া। জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহসভাপতি আজিজুল হক হান্টুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব এডভোকেট ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিএনপি’র যুগ্ম মহাসচিব এডভোকেট মাহবুব উদ্দিন খোকন, সদস্য সচিব মামুন মাহমুদ, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপি’র সিনিয়র সহসভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. আব্দুল বারী ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পদক এড. জাকির হোসেন, সাবেক পিপি নবী হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট এইচ এম আনোয়ার প্রধান।

1