‘ডিআইইউ’র সমাজবিজ্ঞান বিভাগে নবীনবরণ ও পিঠা উৎসব

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) সমাজ বিজ্ঞান বিভাগের উদ্যোগে নতুন সেমিষ্টারের শিক্ষার্থীদের নবীনবরণ ও শীত কালীন পিঠা উৎসব পালিত হয়েছে।

শুক্রবার ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে (সাতারকুল বাড্ডায়) সমাজ বিজ্ঞান বিভাগের উদ্যোগে এক নবীনবরণ ও শীত কালীন পিঠা উৎসবের আয়োজন করা হয়।

এ নবীনবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকই উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত ইতিহাসবিদ ও ঢাকা ইউনিভার্সিটির প্রফেসর ডঃ সৈয়দ আনোয়ার হোসেন ও বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের প্রফেসর ও চেয়ারম্যান ডঃ সৈয়দ আনোয়ার হোসেন। সমাজবিজ্ঞান বিভাগের ডিন প্রফেসর ডঃ শওকত আরা, বিভাগীয় প্রধান সহযোগী তানজিলা শবনম, সহকারী অধ্যাপক জামসেদুর রহমান।

নবীন বরণের এই দিনে পিঠা উৎসবে ভিন্ন ভিন্ন ৬টি স্টলে বাঙালির ঐতিহ্যবাহী পুলি পিঠা, পাটি সাপটা, জামাই পিঠা, বেনি পিঠা, পাকান পিঠা, ভাপা পিঠা, কমলা সুন্দরী, তালের বড়া, নকশী পিঠা, সেমাই পুলি পিঠা, রস পিঠা, সবজি পাকান, ছিটা রুটি, শামুক পিঠা, ডিম পিঠাসহ প্রায় ৫০ রকমের পিঠার আয়োজন করে সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

নবীনবরণের দিনে এ বর্ণাঢ্য ও সৃষ্টিশীল আয়োজন সম্পর্কে সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জনাব আব্দুর রহিম বাপ্পী বলেন, আমাদের এই উৎসব নতুন শিক্ষার্থী ও পুরনো শিক্ষার্থীদের মধ্যে প্রথম থেকেই আশা করি একটি সুন্দর সম্পর্ক গড়ে দিতে সক্ষম হবে।

1