সিদ্ধিরগঞ্জে অগ্নিকান্ড, ১০টি গোডাউন ভস্মীভূত

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম:  নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ৪ নং ওয়ার্ডের শিমরাইলের রসুলবাগ ড্যানিশ মোড় এলাকায় কাগজ, বস্তা ও প্লাস্টিকের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে আদমজী ইপিজেড ও সোনারগাঁও ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে ১০টি কাগজ, বস্তা ও প্লাস্টিকের গোডাউন পুড়ে গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে।
ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জানায়, রাত ১০টার দিকে আকস্মিকভাবে একটি কাগজের গোডাউনে অগ্নিকান্ড শুরু হয়। পরে আগুন মুহূর্তের মধ্যেই পার্শ্ববর্তী কাগজ, বস্তা ও প্লাস্টিকের গোডাউনে ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে আদমজী ইপিজেডের ২টি ইউনিট প্রথমে ঘটনাস্থলে আগুনে নিয়ন্ত্রণে আনতে কাজ করে। আগুনের ভয়াবহতা বাড়তে থাকলে সোনারগাঁয়ের ফায়ার সার্ভিসের আরো ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়।
আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রুহুল আমিন মোল্লা জানান, আগুনের খবর পেয়ে আদমজী ইপিজেড ও সোনারগাঁয়ের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ১০টি কাগজ, বস্তা ও প্লাস্টিকের গোডাউন পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। তিনি আরো জানান, মনে হয় অগ্নিকান্ডের স্থানটি সরকারী জায়গায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাওয়া যায়নি। তাই অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত না করে কিছুই বলা যাচ্ছে না।

1