সামসুজ্জোহা একজন কিংবদন্তি -বাদল

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক স্বাধীনতা পদকপ্রাপ্ত (মরনোত্তর), ভাষা সৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক গণ-পরিষদ ও সংসদ সদস্য প্রয়াত জননেতা একেএম সামসুজ্জোহার ৩৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা ও নেওয়াজ বিতরন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় নারায়ণগঞ্জ শহীদ জিয়া হল প্রাঙ্গনে এ স্মরণ সভা ও নেওয়াজ বিতরন অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একেএম সামসুজ্জোহা শুধুমাত্র একটি নাম নয়, তিনি একজন কিংবদন্তি। আমাদের উচিত তার কাছ থেকে শিক্ষা গ্রহন করা। তিনি ছিলেন একজন কর্মীবান্ধব নেতা। এসময় তিনি শহীদ মিনার প্রসঙ্গে বলেন, নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারটি কিভাবে পৌর শহীদ মিনার হলো ? এটাতো নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনার হওয়ার কথা ছিলো। যারা এটাকে নারায়ণগঞ্জ পৌর শহীদ মিনার নাম দিয়েছে তাদের বিচার আওতায় আনার দাবী জানাচ্ছি।
স্মরণ সভায় জেলা মুক্তিযুদ্ধ প্রজন্ম সংসদের আহ্বায়ক এইচ.এম.রাসেল এর সভাপতিত্বে ও মহানগর মুক্তিযুদ্ধ প্রজন্ম সংসদের সভাপতি হামদান-উর-রহমান শান্তর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা সাবেক সেক্টর কমান্ডার এড. নুরুল হক, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সামিউল্লাহ মিলন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভূইয়া জুলহাস, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু চন্দন শীল, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, আইন বিষয়ক সম্পাদক ও পাবলিক প্রসিকিউটর এড. ওয়াজেদ আলী খোকন, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান ও কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ প্রজন্ম কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মেহেদী হাসান, মহানগর মুক্তিযুদ্ধ প্রজন্ম সংসদের সভাপতি জে. আর রাসেল আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়াত আলম সানী, মোজ্জামেল হক, তুলষি ঘোষ, রহিম মুন্সী, আব্দুল কাদের, আলী হোসেন, মান্নান মেম্বার, মজিবর রহমান, গাজী মোঃ লিটন প্রমূখ।

1