রূপগঞ্জে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ আহত যুবকের মৃত্যু

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম:  নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় আহত রকিবুল ইসলাম রিয়ন (২০) নামে এক মৃত্যু হয়েছে।

শনিবার (২৮ মার্চ) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয়। নিহত রকিবুল ইসলাম রিয়ন ব্রাক্ষণখালী এলাকার জহিরুল ইসলাম কচির ছেলে।

এর আগে শনিবার সন্ধ্যায় উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের ব্রাক্ষণখালী এলাকায় ঘটে দুইপক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা। এ সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এসময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর চালায়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় গিয়াস উদ্দিন গেসু নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা গেছে, ব্রাক্ষণখালী এলাকার গিয়াস উদ্দিনের সঙ্গে একই এলাকার সানোয়ারের দশ শতাংশের একটি জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিলো। শনিবার সন্ধ্যায় ওই জমি দখল করতে গিয়াস উদ্দিন ও তার লোকজন বালু ভরাট করতে গেলে সানোয়ার ও তার লোকজন বাঁধা দেয়। বাঁধা দেয়ার এক পর্যায়ে উভয় পক্ষের মাঝে তর্কবিতর্ক হয়। পরে বাকবিতন্ডার এক পর্যায়ে মারপিটে জড়িয়ে পড়ে। এ খবর দুই পক্ষের লোকজনের মাঝে ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন রামদা, চাপাতি, চাইনিজ কুরালসহ ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এছাড়া এক পক্ষ আরেক পক্ষের ঘরবাড়িতে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর ও লুটপাট চালায় বলে উভয় পক্ষ থেকে দাবি করা হচ্ছে। কয়েক দফা রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের রকিবুল ইসলাম রিয়ন, শহিদুল ইসলাম, জহিরুল ইসলাম, রিয়াজ হোসেন, জুৎস্না বেগম, আছিরুন নেছা, শহিদুল মিয়া, রুবেল মিয়া. মোবারক হোসেন, গিয়াস উদ্দিন, কাকুলি আক্তারসহ অন্তত ২০ জন আহত হন।

আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে অন্তত রকিবুল ইসলাম রিয়নসহ দশ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। শনিবার রাতে ঢাকা মেডিকেল হাসপাতালে রকিবুল ইসলাম রিয়ন চিকিৎসাধীন অবস্থার মারা যান।

রূপগঞ্জ থানার ইন্সপেক্টর জসিম উদ্দিন বলেন, এ ঘটনায় একজন নিহত হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

1