শরীফ হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম:   পশ্চিম দেওভোগ আদর্শ নগর এলাকার শরীফ মাদবর হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে নিহত শরিফের পরিবার ও এলাকাবাসী।বৃহস্পতিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে নিহত শরীফ মাদবরের পিতা আলাল মাতবর বলেন, আমার একমাত্র ছেলে শরীফ মাতবর (২৭) খুনের ঘটনার আজ এক বছর পূর্তি। ২০২০ সালের ১লা এপ্রিল আমার বাড়ীর অদূরে শ্যামলের রিক্সা গ্যারেজের সামনে সকাল আনুমানিক সাড়ে১০ টায় শাকিল, লালন গং সন্ত্রাসীদের নেতৃত্বে ৪১ জন (ভিডিও ফুটেজের ছবি অনুযায়ী) সন্ত্রাসী ধারালাে তলােয়ার, চাকু, ছোরা ও লাঠিসােটা নিয়ে হামলা করে আমার ছেলেকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। আমি ঘটনার দিন ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করি, যার নং- ০২(০৪)২০। মামলাটি তদন্ত করে ৩০-০৬-২০ তারিখে ২৫ জনকে আসামী ও ৩ জনকে অব্যাহতি চেয়ে তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশীট দাখিল করেন।
প্রদত্ত চার্জশীট নানা ধরনের ত্রুটি পরিলক্ষিত হওয়ায় আমি আদালতে চার্জশীটের বিরুদ্ধে নারাজি দাখিল করলে আদালত মামলাটি তদন্তের জন্য নারায়ণগঞ্জ সিআইডিকে নির্দেশ দেন। বর্তমানে মামলটি নারায়ণগঞ্জ সিআইডি এর ইন্সপেক্টর শাজাহান মিয়া তদন্ত করছেন।
পূর্ববর্তী তদন্তকারী কর্মকর্তা এজাহারের প্রথম দিকের আসামীদের রিমান্ডে নিলেও তাদের জবানবন্দী আদালতে ফৌজদারী কার্যবিধি ১৫৪ ধারায় রেকর্ড করেনি। সাক্ষী হিসেবে যাদের নাম দিয়েছে অধিকাংশ আসামীদের লােক। পলাতকদের গ্রেফতারের চেষ্টা করেনি। তদন্তে গাফিলতির কারনে ন্যায় বিচার বঞ্চিত হওয়ার আশঙ্কায় আদালতে না-রাজি দিতে বাধ্য হয়েছি।
তিনি আরো বলেন, সাংবাদিকদের কাছে আমার বিনীত অনুরােধ প্রকৃত ঘটনা উন্মোচিত হলে এই সন্ত্রাসী চক্রের মদদদাতাদের নাম বেরিয়ে আসবে। আমি আপনাদের কাছে সন্তানহারা পিতা হিসাবে অর্তনাদ করছি প্রকৃত ঘটনা উদঘাটন করে সংবাদ প্রকাশ করলে প্রকৃত অপরাধীদের চেহারা বেরিয়ে আসবে।
আমার ছেলে একজন শিক্ষিত এবং ব্যবসায়ী ছিলো। এলাকার এই সন্ত্রাসীচক্র পূর্ব থেকেই বহুভাবে আমার ছেলেকে উত্যক্ত করিত যার নালিশ করিয়া এলাকায় শালিশদারদের কাছে ন্যায্য বিচার না পাওয়ায় সন্ত্রাসীরা খুনের মতাে ঘটনা ঘটানাের সাহস পেয়েছে। আপনাদের লেখনিতে প্রকৃত চিত্র তুলে ধরবেন বলে আমি আশা করছি।

1