করোনার সেকেন্ড ওয়েভ মোকাবেলায় আবারো ফ্রী টেলিমেডিসিন ও এম্বুলেন্স সাপোর্ট শুরু করলো টিম খোরশেদ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম:  করোনার সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জনগনের সহায়তার উদ্দেশ্যে গত বছরের ন্যায় পুনরায় ফ্রী টেলিমেসিন ও এম্বুলেন্স সাপোর্ট চালু করছে টিম খোরশেদ।

টাইম টু গীভ ও মডেল গ্রুপের সহায়তায় আজ ০৩ রা এপ্রিল শনিবার থেকে এই কার্যক্রম শুরু করেছে মানবিক সংগঠন টিম খোরশেদ। টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান,টেলিমেডিসিন সারাদেশের জন্য উন্মুক্ত এবং ফ্রী এম্বুলেন্স সাপোর্ট শুধুমাত্র নারায়নগঞ্জ মহানগরীর জন্য নির্ধারিত। এবার টেলিমেডিসিন টিমে থাকছেন ডা.ফৌজিয়া ইয়াসমিন সিন্গ্ধা,ডা.আরিফুল আলম ও ডা.খাদিজা রত্না।প্রয়োজনে চিকিৎসক সংখ্যা বাড়ানো হবে।উল্লেখ্য যে,চিকিৎসকবৃন্দ তাদের মানবিক দায়বদ্ধতা থেকে বিনা পারিশ্রমিকে স্বাস্থ্য সেবা দিয়ে থাকেন।টিম খোরশেদ টেলিমেডিসিন সেবার সমন্বয়কের দায়িত্বে রয়েছেন আশরাফুজ্জান হিরাশিকো।

কাউন্সিলর খোরশেদ জানান,সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত নির্ধারিত হট লাইন নাম্বারে ফোন করে দেশের যে কোন প্রান্ত থেকে স্বাস্থ্য সেবা নেয়া যাবে। অন্যদিকে নারায়নগঞ্জ মহানগরীর যেকোন এলাকা থেকে বিনা ভাড়ায় করোনা আক্রান্ত রোগী নারায়নগঞ্জের বা ঢাকার যেকোন হাসপাতালে স্থানান্তর করা যাবে।প্রয়োজনে আমাদের স্বেচ্ছাসেবকরাও সাথে থাকবে।

উল্লেখ যে ২০২০ সালে ৯ এপ্রিল থেকে টিম খোরশেদ প্রথম ১০ জন চিকিৎসক নিয়ে টেলিমেডিসিন সেবা চালু করে আগষ্ট ২০২০ পযন্ত প্রায় সাড়ে ১১ হাজার মানুষকে স্বাস্থ্য সেবা দিতে সক্ষম হয়।এছাড়াও মডেল গ্রুপের সহায়তায় এপর্যন্ত টিম খোরশেদ ৯৩ জনকে ফ্রী এম্বুলেন্স সাপোর্ট দিয়েছে।এছাড়াও টিম খোরশেদ ০২ রা এপ্রিল ২০২১ পর্যন্ত ২৩৪ জন করোনা আক্রান্তকে ফ্রী অক্সিজেন সাপোর্ট ও ১০৭ জন করোনা আক্রান্তকে ফ্রী প্লাজমা ডোনেশন করেছেন। এবং ১৬১ জন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন ও সৎকার সম্পূর্ণ করেছেন।

খোরশেদ আরো জানান,টিম খোরশেদ ২০২০ সালের ০৯ই মার্চ থেকে করোনা প্রতিরোধে নিরলস কাজ করে যাচ্ছে।আমরা আল্লাহর উপড় আস্থা রেখে আমাদের ক্ষুদ্র সামর্থ্য ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তায় করোনা সংক্রমণের শেষ পর্যন্ত জনগনের সেবায় নিয়োজিত থাকতে চাই, ইনশাআল্লাহ।

1