১০ বছর পর ঘরের মাঠে ৫ গোল হজম চেলসির

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম: শেষবার ২০১১ আর্সেনালের কাছে স্ট্যামফোর্ড ব্রিজে ৫ গোল হজম করেছিল চেলসি। এক দশক পর ফের ঘরের মাঠে আবার ৫ গোল খেল ব্লু’রা। শনিবার ইংলিশ প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলের তলানির দল ওয়েস্ট ব্রমউইচের কাছে ২-৫ গোলে হেরে টমাস টুখেলের অধীনে প্রথম পরাজয়ের স্বাদ পেল চেলসি।
গত জানুয়ারিতে লন্ডনের ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর সবধরনের প্রতিযোগীতা মিলিয়ে ১৪ ম্যাচ অপরাজিত ছিলেন টুখেল। লীগ টেবিলে ১৯ নম্বরে থাকা দলের কাছে বড় হারে অপরাজিত তকমা ঘুচল জার্মান কোচের।
এ ম্যাচে চোট সারিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরেন চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভা। আর প্রত্যাবর্তন ম্যাচের ২৯তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই ব্রাজিলিয়ান। এর দুই মিনিট আগে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক চেলসি। মার্কাস আলোন্সোর ফ্রি-কিক পোস্টে প্রতিহত হলে ফিরতি বল জালে ঠেলে দেন মার্কিন ফুটবলার ক্রিস্টিয়ান পুলিসিচ।

এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে প্রথমার্ধের যোগ করা সময়ে দুই গোল করে ওয়েস্ট ব্রম। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে চেলসির গোলমুখে উঁচু করে বল বাড়ান সফরকারী গোলর ক্ষক স্যাম জনস্টোন। প্রতিপক্ষ ডিফেন্ডারদের পেরিয়ে বল দখলে নিয়ে সমতা টানেন পেরেইরা। দুই মিনিট পর ডি-বক্সের ভেতর বল পেয়ে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। এই দুই গোলের মাঝে সফরকারী মিডফিল্ডার ম্যাট ফিলিপসের শট ক্রসবার কাঁপায়।
দ্বিতীয়ার্ধের শুরুতে আলোন্সোর একটি প্রচেষ্টা পোস্টে প্রতিহত হয়। ৬৩তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন ওয়েস্ট ব্রমের ক্যালাম রবিনসন। সতীর্থের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়ান এই ইংলিশ ফুটবলার। ৬৮ মিনিটে চেলসির রক্ষণ ভেঙে স্কোরশিটে নাম তোলেন এমবায়ে দিয়ানে। তিন মিনিটের ব্যবধানে ওয়ের্নারের অ্যাসিস্ট ধরে পরিবর্ত ম্যাসন মাউন্ট চেলসির হয়ে একটি গোল শোধ করেন। এরপর ইনজুরি টাইমে নিজের দ্বিতীয় ক্যালাম রবিনসন।
এই হারের ফলে লীগ টেবিলে চারে থাকা চেলসি ৩০ ম্যাচ পর দাঁড়িয়ে রইল ৫১ পয়েন্টেই। অন্যদিকে সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে ওয়েস্ট ব্রম।

1