হেরেরা বলেন, ‘নেতা হিসেবে মেসি অনুকরণীয়’

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) দলে সাধারণ একজন হিসেবেই খেলছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক লিওনেল মেসি।  তবে প্যারিসে সতীর্থ তারকা আন্দের হেরেরার উপলব্ধি, নেতা হিসেবে মেসি সবার জন্য অনুকরণীয়।
গত অগাস্টে বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদের পর দুই বছরের চুক্তিতে প্যারিসের দলটিতে যোগ দেন মেসি। এরপর গত ২৯ আগস্ট রেঁসের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন ক্লাবের হয়ে অভিষেক হয় ছয়বারের বর্ষসেরা এই ফুটবলারের। উয়েফা চ্যাম্পিয়নস লীগে পিএসজির সর্বশেষ ম্যাচে পূর্ণ ৯০ মিনিট খেলেন মেসি।
দলে তার আগমন নিয়ে স্বাভাবিকভাবেই কৌতুহলী ছিলেন তার নতুন সতীর্থরা। স্প্যানিশ মিডফিল্ডার হেরেরাও ব্যতিক্রম নন। স্পেনের রেডিও চ্যানেল কাদেনা সারের এক অনুষ্ঠানে মেসিকে নিয়ে বলতে গিয়ে ৩২ বছর বয়সী এই খেলোয়াড় জানালেন, কিভাবে নিজস্ব নেতৃত্ব গুণ দিয়ে প্রথম দিন থেকেই ক্লাবে মেসি নিজের ছাপ রাখছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক মিডফিল্ডার বলেন, ‘ফুটবলে নেতৃত্বের বেশ কয়েকটি ধরন রয়েছে। বলা হয়, এক ধরনের অধিনায়ক আছে, যারা খেলোয়াড়দের উৎসাহিত করে আর কিছু নেতা আছে যারা (পারফরম্যান্স দিয়ে) উদাহরণ তৈরি করে। আর এটা হলো লিও (মেসি)।

সে প্যারিসে আসার পর জিমে সবার আগে আসে, সুযোগ বুঝে সতীর্থদের সঙ্গে হাসিঠাট্টা, মজা করে। এটা একজন নেতার উদাহরণ। আর দলের এক নম্বর খেলোয়াড় যখন কোনো কিছুই হালকাভাবে নেয় না, তখন সবচেয়ে তরুণ সদস্যভাবে, এক নম্বর খেলোয়াড় যদি এই রকম হয়, তাহলে আমাদের তাকে অনুসরণ করতে হবে।’
1