মরগানের মুখে সাকিব স্তুতি

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   সাকিব আল হাসান দলে ফিরতেই যেনো ভাগ্য ফিরেছে কলকাতা নাইট রাইডার্সের। আইপিএলের আরব আমিরাত পর্বে সাকিব খেলেছেন ৩ ম্যাচ। গুরুত্বপূর্ণ তিন ম্যাচেই জয়ের হাসি কলকাতার। টাইগার অলরাউন্ডারকে একাদশে না রাখায় সমালোচিত ছিলেন কেকেআর অধিনায়ক এউইন মরগান। আগের দুই ম্যাচে বল হাতে সাকিব বুঝিয়েছেন নিজের প্রয়োজনীয়তা। সোমবার এলিমিনেটরে প্রথমবার ব্যাটিংয়ের সুযোগ পেয়ে কার্যকর ইনিংস উপহার দিয়েছেন সাকিব। আঁটসাঁট বোলিংয়ে সতীর্থ বোলারদের কাজটা সহজ করে দিয়েছেন। সাকিবের অলরাউন্ড পারফরমেন্সের প্রসংশা করেছেন কলকাতা অধিনায়ক মরগান।

ব্যাটাররা সাধারণত স্কুপ শট খেলেন গতিময় বলে। ড্যান ক্রিস্টিয়ানের স্লোয়ারে শর্ট ফাইন লেগ দিয়ে বল বাউন্ডারিতে পাঠিয়ে দলকে জয়ের কাছে নিয়ে যান সাকিব। স্লোয়ারে সাকিবের স্কুপ শটের প্রসংশা করছিলেন টেলিভিশন ধারাভাষ্যকাররা।
তার আগে বল হাতে উইকেট না পেলেও কোহলি-ম্যাক্সওয়েলদের বেধে রেখেছিলেন। নতুন বলে সাকিবের ওভারে মাত্র দুটি বাউন্ডারি হাঁকাতে পেরেছেন কোহলি-ম্যাক্সওয়েল। সাকিবের একটি ওভারে রান নিতে গিয়ে রানআউট হতে বসেছিলেন কোহলি। ক্যাচ উঠলেও ফিল্ডার না থাকায় উইকেটশূন্যই থেকেছেন সাকিব। কলকাতার বোলিং ওপেন করা সাকিবের ভূমিকার প্রসংশা করে মরগান বলেন, ‘সাকিব তার তৃতীয় ম্যাচ খেলল, দুর্দান্ত বোলিং করেছে, সুযোগ তৈরি করছে সে, অন্য দুই রহস্য স্পিনারের সঙ্গে। টুর্নামেন্ট গত গড়াচ্ছে, তারা ক্রমে আরও ভালো হয়ে উঠছে।’ সাকিব-নারাইনের সঙ্গে দারুণ বোলিং করছেন ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পাওয়া বরুণ চক্রবর্তী। তিন স্পিনারই কোহলিদের বিপক্ষে জয়ের সিংহভাগ কাজ সেরে রাখেন। মরগান বলেন, ‘তারা সবাই বিশ্বমানের স্পিনার। এটা অনেক বড় সুবিধা।’

1