আইসিইউতে ক্রিকেটার মোশাররফ রুবেল

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ    দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারের আক্রান্ত বাংলাদেশি ক্রিকেটার মোশাররফ রুবেল। বৃহস্পতিবার গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)-তে পাঠানো হয়।

রুবেলের পারিবারিক সূত্রের খবর, গত বুধবার তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয়। তার স্ত্রী চৈতি ফারহানা সবার কাছে রুবেলের জন্য দো’আ চেয়েছেন।

২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। দেড় বছর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছিলেন তিনি। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায়, পুরনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। সব মিলিয়ে ২৪টি কেমোথেরাপি নিয়েছেন রুবেল। সর্বশেষটি নেন গত ১১ই অক্টোবর ইউনাইটেড হাসপাতালেই।

অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার রুবেলকে আইসিইউতে পাঠানোর নির্দেশ দেন চিকিৎসকরা।

মোশাররফ রুবেলের অসুস্থতার কথা জেনে সহমর্মিতা প্রকাশ করেছেন তার সতীর্থরা। বাংলাদেশি ক্রিকেটার শাহরিয়ার নাফীস রুবেলের আরোগ্য কামনা করে ফেসবুকে লিখেছেন, ‘রুবেল ভাই, আমরা মাঠে এবং বাইরে একসঙ্গে অনেক সময় কাটিয়েছি। আপনাকে এই অবস্থায় দেখে আমি মর্মাহত। আল্লাহ আপনাকে দ্রুত এবং সম্পূর্ণ সুস্থতা দান করুন।’

বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘মোশাররফ রুবেল, বন্ধু তোর জন্য আল্লাহর কাছে দো’আ করছি। ব্যাট-বল ধরার প্রয়োজন নাই, পরিবারের কাছে ফিরে আয় বন্ধু। পুরো ক্রিকেট পরিবার তোর অপেক্ষা। আল্লাহ আপনি মাফ করে দেন।’

ব্যয়বহুল চিকিৎসায় রুবেলের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও সতীর্থ খেলোয়াড়রাও। চিকিৎসার খরচ জোগাতে একসময় নিজের ফ্ল্যাট বিক্রির কথাও জানিয়েছিলেন মোশাররফর রুবেল।

২০০৮ থেকে ২০১৬ সালের মধ্যে বাংলাদেশের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন রুবেল। ৪টি আন্তর্জাতিক উইকেট রয়েছে তার। সার্বিকভাবে ১১২টি ফার্স্ট ক্লাস, ১০৪টি লিস্ট-এ ও ৫৬টি টি-২০ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। সব মিলিয়ে ৫৭২টি উইকেট রয়েছে তার ঝুলিতে। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৩৩০৫ ও লিস্ট-এ ক্রিকেটে ১৭৯২ রান সংগ্রহ করেছেন তিনি।

1