এইচকেজি স্টিল মিলস লিমিটেডের শ্রমিকদের সোনারগাঁয় মানববন্ধন ও মিছিল

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  দুই মাসের বকেয়া বেতন পরিশোধ, বেআইনিভাবে ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল, নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদান, ইনচার্জ আব্দুল আহাদকে অপসারণের দাবিতে সোনারগাঁয় অবস্থিত এইচকেজি স্টিল মিলস লিমিটেডের শ্রমিকরা সোনারগাঁ মোগরাপাড়া চৌরাস্তায় মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করে। এইচকেজি স্টিল মিলের শ্রমিক আতিকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ সোনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেন, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, কাঁচপুর শিল্পা ল শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর জেলার দপ্তর সম্পাদক রুহুল আমিন সোহাগ, কারখানার শ্রমিক মাহফুজ, মমিনুল হক।
নেতৃবৃন্দ বলেন, এইচকেজি স্টিল কারখানায় শ্রম আইন মানা হয় না। শ্রমিকদের নিয়োগপত্র-পরিচয়পত্র দেয়া হয় না। মাসের পর মাস শ্রমিকদের মজুরি, ওভারটাইম পরিশোধ করা হয় না। ভয়-ভীতি দেখিয়ে জোর করে স্বাক্ষর রেখে শ্রমিকদের কারখানা থেকে বের করে দেয়া হয়। শ্রমিকদের নির্যাতনে মালিকের হয়ে কাজ করে ইনচার্জ হান্নান। শ্রমিকদের ১১ দফা দাবির প্রেক্ষিতে ২৪ আগস্ট মালিক পক্ষের সাথে চুক্তি স্বাক্ষর হলেও মালিক আজও তা বাস্তবায়ন করে নাই।
নেতৃবৃন্দ অবিলম্বে চুক্তি বাস্তবায়ন, বকেয়া পরিশোধ, ছাঁটাইকৃতদের চাকরিতে পুনর্বহাল এবং ইনচার্জ হান্নানকে অপসারণের দাবি করে।

1