খালেদা জিয়ার কিছু হলে দায় নিতে হবে সরকার কে – এ্যাড, সাখাওয়াত হোসেন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  নারায়নগন্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এ্যাড, সাখাওয়াত হোসেন খান বলেছেন, ৭৭ বছর বয়সী একজন মানুষ জেল খাটতে পারে না।দেশের আইনে এ ধরনের কোন বিধান নেই। বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পরিকল্পিত ভাবে জেলখাটানো হচ্ছে। ক্ষমতার জোড়ে এ সাজা দেয়া হচ্ছে, যা সম্পূর্ণ আইন বহিঃর্ভূত।
সোমবার (২২ই নভেম্বর) বিকেল সাড়ে ৩ টায় নারায়ণগঞ্জ ক্লাবের সামনে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবীতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যো তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকার আইনের কোন তোয়াক্কা না করে তাদের নিজেদের ইচ্ছেমত দেশ পরিচালনা করছে। সকল সরকারী প্রতিষ্ঠান কুক্ষিগত করা হয়েছে, সাধারণ মানুষের নেই কোন ভোটের অধিকার। বর্তমানে যে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলছে সেখানে বিরোধী দল কোন প্রার্থী না দেয়া সত্বেও নির্বাচন হচ্ছে। এটা কোন নির্বাচন হতে পারে না। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এ দেশের রাষ্ট্র ক্ষমতায় তিনবার ছিলেন। তিনি সাধারণ মানুষের অধিকারের জন্য কাজ করেছেন। শিক্ষা, চিকিৎসা, অন্ন, বস্ত্র, বাসস্থানের জন্য কাজ করেছেন। অথচ আজকে তিনি নিজেই চিকিৎসা অবহেলিত। ষড়যন্ত্রমূলকভাবে তাকে চিকিৎসা বঞ্চিত করে রাখা হয়েছে। এর ফলে যদি তার মৃত্যু হয় তাহলে এর দায়ভার বর্তমান সরকারকেই বহন করতে হবে। এ সময় প্রশাসন ও গনমাধ্যম কর্মীদের উদ্দ্যোশো তিনি বলেন সকল রক্তচক্ষু উপেক্ষা করে আপনারা এখানে এসেছেন। সরকারের কোন অবৈধ আদেশ মানতে আপনারা বাধ্য নন। আমরা চাই অতিদ্রুত বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হোক।
নারায়নগন্জ মহানগর বিএনপি’র সহ-সভাপতি মনির হোসেন খান এর সভাপতিত্বে ও জেলা মৎসজীবী দলের আহ্বায়ক এ্যাড. আনোয়ার প্রধানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সহ-সভাপতি এড. হুমায়ুন কবীর, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, মহানগর তাঁতীদলের সদস্য সচিব ইকবাল হোসেন, মহানগর কৃষক দলের যুগ্ম আহ্বায়ক নুরুল আমীন শিকদার, জেলা মৎসজীবী দলের সদস্য সচিব আমিনুল ইসলাম, সদর থানা ছাত্রদলের আহ্বায়ক নাহিদুল ইসলাম কাজী সহ অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

1