খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে জেলা প্রশাসকদের স্মারকলিপি দেবে বিএনপি

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে সুচিকিৎসার দাবিতে আগামী বুধবার সারাদেশের জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেবে বিএনপি। রোববার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে একথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিন দশটায় সমাবেশ শুরুর কথা থাকলেও সকাল থেকেই ঢাকা ও আশেপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী সমাবেশস্থলে উপস্থিত হন। সমাবেশকে কেন্দ্র করে আজ সকাল থেকেই রাজধানীর মৎস্যভবন মোড়, হাইকোর্ট মোড়, পুরানা পল্টন মোড়, সচিবালয় এলাকায় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন মোড়ে মানুষকে তল্লাশি করতে দেখা যায়।

আগামীতে আন্দোলন ছাড়া আর বিকল্প কোনো পথ খোলা নেই উল্লেখ করে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আমাদের সামনে এখন কোনো পথ খোলা নেই। আমাদের সামনে একটাই পথ আন্দোলন, আন্দোলন, আর আন্দোলন। এই আন্দোলনকে তীব্র করে সামনের দিকে আরো বেগবান করতে হবে। আমার দলের ভাই বোনদের উদ্দেশ্যে আমি একটা কথা বলতে চাই, হঠকারিতা করবেন না।অতীতে হটকারিতার জন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে জনগণকে সাথে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং তাকে সুচিকিৎসার জন্য বাইরে পাঠাবো।

তিনি বলেন, এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তারা মানুষের জীবনকে দুর্বিষহ করে দিয়েছে। আজকে সারা দেশে দ্রব্যমূল্য আকাশ ছোঁয়া। তাই আসুন এই সরকারকে বিদায় করার এজন্য আমরা সকলে ঐক্যবদ্ধ হই। অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাচ্ছি, আসুন ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আগামী দিনে নিরপেক্ষ সরকার গঠন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করি।বিএনপি মহাসচিব বলেন, আগামী ২৪ তারিখ বুধবার বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে সারা দেশের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে। আর যদি বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেয়া হয় তাহলে আমাদের আন্দোলন আরও কঠোর থেকে কঠোর হবে।বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, ইশরাক হোসেন প্রমুখ। সমাবেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

1