শীর্ষ করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান করলো কর অঞ্চল-নারায়ণগঞ্জ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃজাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় এবং কর অঞ্চল-নারায়ণগঞ্জের ব্যবস্থাপনায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা ও মুন্সীগঞ্জ জেলার শীর্ষ করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান করলো কর অঞ্চল-নারায়ণগঞ্জ। সর্বোচ্চ ও দীর্ঘ সময়ে আয়কর প্রদান করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য এ সম্মাননা প্রদান করা হয়। নারায়ণগঞ্জ জেলার চেম্বাৰ অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর চেম্বার ভবন” ( ২৪শে নভেম্বর) সকাল ১১টায় এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মমনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের মাননীয় সংসদ সদস্য এবং বিকেএমইএ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম সেলিম ওসমান, এমপি। জাতীয় সংসদ চলমান থাকায় সংসদে অংশগ্রহণ ও সরকারি গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত থাকায় তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারায় শুভেচ্ছা বক্তব্য প্রেরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মুঃ খালেদ হায়দার খান কাজল। সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল-নারায়ণগঞ্জ এর কর কমিশনার অনিমেষ রায়।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য এ্যাড,হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মোর্শেদ সারোয়ার সোহেল, অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ আয়কর আইনজীবী,
অতিরিক্ত কর কমিশনার ভূবন মোহন ত্রিপুরা, যুগ্ম কর কমিশনার সর্ব শাহ মুহাম্মদ ইত্তেদা হাসান, মোঃ নাসেরুজ্জামন, মোঃ মিজানুর রহমান, উপ কর কমিশনার, সদর দপ্তর (প্রশাসন) মোঃ সাজিদুল ইসলাম, সদর দপ্তর (প্রায়োগিক) মোঃ নাজমুল ইসলাম সহ কর অঞ্চল-নারায়ণগঞ্জের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং পুরস্কারপ্রাপ্ত সেরা করদাতাগণ।

সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা এবং মুন্সীগঞ্জ জেলার ২০২০-২০২১ করবর্ষে সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা, সর্বোচ্চ আয়কর প্রদানকারী মহিলা করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা (৪০ বছর বয়সের নীচে) সহ ০৪ (চার) টি ক্যাটাগরিতে সর্বমোট ২১ (একুশ) জন করদাতাকে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

বিশেষ অতিথি নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে পুরষ্কার প্রাপ্ত করদাতাদের স্বাগত জানান। তিনি বলেন, সম্মাননা প্রদান এর মধ্যে দিয়ে আয়কর বিভাগও সম্মানিত হল। মাস ভিত্তিক আয় থেকে কর প্রদান করার জন্য সবাইকে আহবান জানান। দেশের উন্নয়ন অব্যাহত রাখার জন্য আরো বেশি আয়কর প্রদান করা আমাদের নৈতিক দায়িত্ব। তিনি আরোও বলেন, বেশি বেশি আয়কর দিবেন এবং দেশ গড়ায় অংশ নিবেন।

সম্মাননা প্রাপ্ত করদাতাদের মধ্য থেকে কাসেম জামাল, অজয় কিশোর মোদক, মোঃ আবুল কালাম আজাদ, আশ্রাফুর রহমান, মোঃ ইউনুস আলী, মোঃ আল আমিন এবং ননি গোপাল মন্ডল তাদের অনুভূতি প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে কর অঞ্চল-নারায়ণগঞ্জের কর কমিশনার অনিমেষ রায় বলেন, দেশে এখন রাজস্ব অনুকূল সংস্কৃতি বহমান আছে। কর অঞ্চল-নারায়ণগঞ্জে এই সংস্কৃতি অধিকতর জোরদারকরণে সকলের সহয়তা কামনা করেন। তিনি সম্মাননা অনুষ্ঠান সফল করার জন্য অনুষ্ঠানে আগত সকল করদাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আয়কর দাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান ২০২১ সফলভাবে সম্পন্ন করায় কর কমিশনার উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

1