প্রেসক্লাবের কার্যকরী কমিটির অনুমোদন করারক্ষমতা নেই উপজেলা চেয়ারম্যানের

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার প্রেসক্লাবের কার্যকরী কমিটি গত ২৪শে ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায় উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে বাৎসরিক একটি সাধারণ সভায় গঠন করা হয়। ২০২২-২০২৫ইং তিন বছরের জন্য কমিটি গঠন করা হয়। এই কমিটি দেশের জাতীয় দৈনিক ও আঞ্চলিক বহু পত্রিকায় প্রকাশিত হয়েছে। উক্ত বাৎসরিক সাধারণ সভায় কার্যকরী কমিটি গঠন করার সময় পূর্বের কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষণা করে তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। তিন সদস্যর আহব্বায়ক কমিটির প্রধান দৈনিক দেশের আলো পত্রিকার যুগ্ন সম্পাদক আড়াইহাজার উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো: মাহবুব মোল্লা, সদস্য সচিব ২৪ যড়ঁৎং হবংি এর সম্পাদক সাবেক বিআরডিবি চেয়ারম্যান আব্দুল রাজ্জাক, দৈনিক এশিয়া বানীর স্টাফ রির্পোটার মো: ওবায়দুল কবির আল আমিন। তাদের উপস্থিতি ক্রমে আনুষ্ঠানিত ভাবে আহব্বায়ক কমিটির সদস্য ও আড়াইহাজার উপজেলা প্রেসক্লাবের সদস্যদের উপস্থিতিতে নতুন কমিটি গঠন করা হয়।

গতকাল ২৯শে ডিসেম্বর বুধবার সকালে আড়াইহাজার উপজেলা প্রেসক্লাবের কিছু সংখ্যাক সদস্যদের নিয়ে বর্তমান ২০২২-২০২৫ কার্যকরী কমিটিকে না জানিয়ে, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার কে দিয়ে একটি ভুয়া কমিটি অনুমোদন করার পর ঐ কুচক্র মহল প্রেসক্লাবের সদস্যরা তাদের নিজের ফেসবুক আইডিতে অনুমোদন করা কপি পোস্ট করেছে। এই নিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তকর সৃষ্টি হচ্ছে।

এই নিয়ে আড়াইহাজার উপজেলা প্রেসক্লাবের জরুরী ভাবে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফাল্গুনী টিভির আড়াইহাজার প্রতিনিধি মো: এফরান আলী, প্রতিবাদ সভা পরিচালনা করেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক মুক্ত খবর আড়াইহাজার প্রতিনিধি হাজী ইউসুফ আলী।

প্রতিবাদ সভায় প্রেসক্লাবের সভাপতি তার বক্তব্যে বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেশের উন্নয়ণের কাজ করায় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া ও অনলাইন পত্রিকা গুলো গণমাধ্যম কর্মীরা স্বাধীন ভাবে কাজ করে আসছে। এই মুহুর্তে আড়াইহাজার উপজেলার স্থানীয় গণমাধ্যম কর্মীদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি করার জন্য আড়াইহাজারের কিছু সংখ্যাক গণমাধ্যম কর্মীরা আড়াইহাজার উপজেলা প্রেসক্লাব কমিটির নামে একটি ভুয়া কমিটি আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার এর মাধ্যমে অনুমোদন করে। যেখানে উপজেলা পরিষদের চেয়ারম্যান বাংলাদেশের যে কোনো এলাকার প্রেসক্লাব বা রিপোর্টাস ক্লাববে অনুমোদন দেওয়ার ক্ষমতা রাখে না এই বিষয়ে আমার জানা নেই। এই ভুয়া কমিটির অনুমোদন বাতিল করা না হলে জাতীয় প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আইনে আইনী লড়াই করবো।

ঐ সময় আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি মো: এছাক মিয়া (ডেইলী মর্নিং এক্সপ্রেস স্টাফ রির্পোটার), সহ-সভাপতি মো: মনিরুল ইসলাম (দৈনিক সন্ধ্যাবানী আড়াইহাজার প্রতিনিধি), যুগ্ন-সাধারণ সম্পাদক মো: হাবিব ভূইয়া (দৈনিক আজকের নীর বাংলা আড়াইহাজার প্রতিনিধি), সাংগঠনিক সম্পাদক মো: এমদাদুল হক মিলন (দৈনিক ভোরের সমাচার আড়াইহাজার প্রতিনিধি), দপ্তর সম্পাদক মো: নুরুল ইসলাম সরকার (দৈনিক এই আমার দেশ আড়াইহাজার প্রতিনিধি), তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোসা: শিলা আক্তার বৃষ্টি (দৈনিক সবুজ বাংলা আড়াইহাজার প্রতিনিধি), ক্রীড়া বিষয়ক সম্পাদক মো: মজিবুর রহমান (দৈনিক নতুন বাজার আড়াইহাজার প্রতিনিধি), ধর্ম বিষয়ক সম্পাদক মো: সামসুল হক (দৈনিক শক্তি আড়াইহাজার প্রতিনিধি), মহিলা বিষয়ক সম্পাদক মোসা: সুফিয়া বেগম (দৈনিক আজকের জনবানী আড়াইহাজার প্রতিনিধি), প্রচার সম্পাদক মো: জোবায়ের হোসেন (দৈনিক মাতৃভাষা ও সাপ্তাহিক আড়াইহাজার স্টাফ রির্পোটার), সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: রাহাত কাইসার (দৈনিক বঙ্গ টেলিভিশন পরিচালক), সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো: আরিফুল ইসলাম (দৈনিক আজকের বিনোদন আড়াইহাজার প্রতিনিধি), শিক্ষা বিষয়ক সম্পাদক মোসা: শাকিলা আক্তার (দৈনিক অন্য দিগন্ত আড়াইহাজার প্রতিনিধি), কার্যকারী সদস্য মো: আবু নাঈম তারেক ডেইলী মুসলিম টাইমস আড়াইহাজার প্রতিনিধি), কার্যকারী সদস্য মো: ওবায়দুল কবির আলামিন (দৈনিক এশিয়া বাণী আড়াইহাজার প্রতিনিধি), কার্যকারী সদস্য মুক্তিযোদ্ধা মো: জাহাঙ্গীর আলম (দৈনিক অপরাধ চিত্র আড়াইহাজার প্রতিনিধি), কার্যকারী সদস্য মুক্তিযোদ্ধা মো: নুরুজ্জামান মোল্লা (দৈনিক সাপ্তাহিক অন্যায়ের প্রতিবাদ আড়াইহাজার প্রতিনিধি), কার্যকরী সদস্য মো: আলামিন মোল্লা (দৈনিক গনজাগরণ এএননিউজবিডি স্টাফ রির্পোটার)।

এই বিষয়ে উপজেলা পরিষদে গিয়ে যোগাযোগ করা সম্ভব হয়নি।

1