বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেলা আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলী ও আলোচনা সভা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতোনা। তার জন্যই আজকে আমরা এ স্বাধীন দেশের নাগরিক। মহান মুক্তিযুদ্ধের সময় দীর্ঘ ৯ মাস তিনি পাকিস্তানের কারাগারে বন্দি ছিলেন। পরবর্তীতে স্বাধীন হলে আজকের এই দিনে তিনি দেশে ফিরে আসেন।

সোমবার (১০ জানুয়ারী) সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ২নং রেল গেইট সংলগ্ন জেলা আওয়ামী লীগের কার্যালয়ের আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর পূর্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতামনা। বঙ্গবন্ধুর একক নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে, আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে আগামী দিনে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশ গড়ে তুলবো। বঙ্গবন্ধুর ৭ মার্চের ১৮ মিনিট ২০ সেকেন্ডের ভাষন ছিলো পৃথিবীর ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ভাষন। ৭ মার্চের ভাষনে সকল দিক নির্দেশনা ছিলো। তাই দেশকে এগিয়ে নিতে আমাদের সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এসময় তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন সম্পর্কে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বিশ্ব দরবারে একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আজকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি নৌকার প্রার্থী হিসেবে ডাঃ সেলিনা হায়াৎ আইভীকে মনোনীত করেছেন। আমাদেরকে সবাইকে সম্মিলিত ভাবে তার পক্ষে কাজ করতে হবে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ শহীদ বাদলের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার সাবেক সংরক্ষিত আসনের সাংসদ এড. হোসনে আরা বাবলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, সহ-সভাপতি খবির উদ্দিন আহমেদ, আরজু রহমান ভূইয়া, যুগ্ম সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী, মহিলা বিষয়ক সম্পাদিকা মরিয়ম কল্পনা, কেন্দ্রীয় মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রহিমা আক্তার সাথি, গোপালদী পৌর মেয়র মোঃ হানিফ, সুলতান উদ্দিন নান্নু, মনির হোসেন, স্বাশিপ এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল প্রমুখ।

1