সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বিজ্ঞান আন্দোলন এর মানববন্ধন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  মুন্সিগঞ্জের বিনোদপুর হাই স্কুলের বিজ্ঞান শিক্ষক হৃদয় ম-লের মুক্তির দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বিজ্ঞান আন্দোলন ম নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আজ সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুন্নি সরদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিজ্ঞান আন্দোলন মে র উপদেষ্টা বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার সভাপতি প্রদীপ সরকার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রাতুল, অর্থ সম্পাদক নাসিমা সরদার, বিজ্ঞান আন্দোলন মে র নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।
নেতৃবৃন্দ বলেন, বিজ্ঞান শিক্ষক হৃদয় মল্ডলকে ২২ মার্চ গ্রেফতার করা হয়েছে। ক্লাসে একজন ছাত্র পূর্বপরিকল্পনার অংশ হিসাবে হৃদয় ম-লকে ধর্ম ও বিজ্ঞান নিয়ে প্রশ্ন করে এবং তা গোপনে রেকর্ড করে এবং প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করে যে হৃদয় ম-ল ধর্ম অবমাননা করেছেন। এনিয়ে বিদ্যালয়ের বাইরে মিছিল হয়। এখানে বাস্তবে একটি মৌলবাদী গোষ্ঠী পরিকল্পিতভাবে ছাত্র উস্কে দিয়ে এ কাজ করেছে। কিন্তু আমরা ইন্টারনেটে সে রেকর্ডে দেখতে পাই শিক্ষক ধর্ম অবমাননার কিছু বলেননি। ২২ মার্চ গ্রেফতারের পর দুইবার জামিন চাওয়া হলেও তাকে জামিন দেয়া হয়নি। তার পরিবার এখন হেনস্থার শিকার হচ্ছেন।
নেতৃবৃন্দ বলেন, এই ঘটনা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের মুক্তমনে বিজ্ঞান পড়াতে ভীতি স ার করবে। সরকারের ধর্মীয় মৌলবাদীদের আশ্রয়প্রশ্রয়ের কারণেই আজ এই চক্র একজন নিরীহ স্কুল শিক্ষককে হেনস্থা করছে। নেতৃবৃন্দ অবিলম্বে শিক্ষক হৃদয় মন্ডলকে মুক্তি এবং যে মৌলবাদী চক্র শিক্ষক হেনস্থার সাথে তাদের মুক্তি দাবি করেন।

1