৭০০ টাকার নিচে মিলছে না গরুর মাংস

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   ঈদের আগে রাজধানীর বাজারগুলোতে বেড়েছে গরুর মাংস ও ব্রয়লার মুরগির দাম। আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে দেখা যায়, ব্যবসায়ীরা গরুর মাংস বিক্রি করছেন ৭০০ থেকে ৭৩০ টাকা কেজি। এক সপ্তাহ আগে যা ছিল ৬৫০ থেকে ৬৮০ টাকা। গরুর মাংসের পাশাপাশি বেড়েছে ব্রয়লার মুরগির দাম। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৮৫ টাকা কেজি। সোনালি মুরগির কেজি ৩০০ থেকে ৩৪০ টাকা।

সবজির বাজার ঘুরে দেখা গেছে, গাজরের কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা। বেগুনের কেজি ৫০ থেকে ৭০ টাকা। শসার কেজি ২০ থেকে ২৫ টাকা। এছাড়াও পটলের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়শ ৫০ থেকে ৬০ টাকা বিক্রি হচ্ছে। লাউয়ের পিস বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা।

পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা

পেঁপের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। কাঁচকলার হালি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। করলার কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা।
মাছের বাজারে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে মাছের দামে তেমন পরিবর্তন আসেনি। রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা। এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১৩০০ থেকে ১৬০০ টাকা। তেলাপিয়া, পাঙাশ মাছের কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা। শিং মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৬০ টাকা। শোল মাছের কেজি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬০০ টাকায়।

1