১০০ টাকাতেও মিলছে না ২ কেজি সবজি

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   বাজারে দাম বেড়েছে প্রায় সকল পণ্যের। বিশেষ করে বেড়েছে পিয়াজ, ডিম, সবজি ও মুরগির দাম। আজ শুক্রবার সকালে রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা যায়। বাজারের সর্বনিম্ন সবজির দাম ৫০টাকা কেজি। ভিন্ন প্রকারের দুই কেজি সবজি মিলছে না ১০০ টাকাতেও।

শসা বিক্রি হচ্ছে প্রতিকেজি ৫০ টাকা, বেগুন ৭০ টাকা, টমেটো ৬০ টাকা, করলা ৭০ টাকা, গাজর ৮০ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, কচুর লতি ৭০ টাকা, বরবটি ৬০ টাকা, ধুন্দল ৫০ টাকা, মটরশুঁটি ১১০ টাকা, চাল কুমড়া প্রতিপিস ৫০ টাকা, প্রতিপিস লাউ আকারভেদে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৩০ টাকা। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ থেকে ৪০ টাকায়। স্বস্থি মিলছে কেবল আলুতে। আলু প্রতিকেজি বিক্রি হচ্ছে ২০ টাকা। পিয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা কেজি। চায়না রসুন প্রতিকেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা

বিজ্ঞাপন

দেশি রসুন ৫০ টাকা। দেশি আদা ৮০ টাকা। চায়না আদার দাম কমে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে।
প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। এছাড়া প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়। দেশি মসুরের ডালের কেজি ১৩০ টাকা। লাল ডিমের ডজন বেড়ে বিক্রি হচ্ছে ১১৫ টাকা। হাঁসের ডিমের ডজন ১৬০ টাকা। দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৯০ টাকায়।

বাজারে গরুর মাংসের কেজি বিক্রি হচ্ছে ৭০০ টাকায়। খাসির মাংসের কেজি বিক্রি হচ্ছে ৯০০ টাকায়। বেড়েছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩১০ টাকা। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকায়।

1