তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদের বিক্ষোভ মিছিল 

1
ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা আন্দোলন উপ- পরিষদের উদ্যোগে নারায়ণগঞ্জসহ সারাদেশে ক্রমাগত দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ১৯ শে মে বিকাল ৪ টায় জেলা সংগঠন কার্যালয় থেকে শুরু হয়ে প্রেসক্লাব পর্যন্ত এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এরপর প্রেসক্লাব প্রাঙ্গণে মিছিল শেষে সংগঠনের জেলা সভাপতি ও কেন্দ্রীয় সহ সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তীর বিক্ষোভ কর্মসূচির সভাপতি বক্তব্য প্রদান করেন।
সংক্ষিপ্ত বক্তব্যে সভাপতি বলেন, বর্তমানে প্রতিমাসে তো বটেই, প্রতিদিনই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি পাচ্ছে। তেল, চাল, ডাল, দুধ, চিনি, আটা, মরিচসহ প্রতিটি পন্যের দাম উর্ধ্বগতি দ্বিগুণ – তিনগুণ হয়েছে। ফলে বাসা ভাড়াও বৃদ্ধি পেয়েছে। জনজীবন চরম দূর্ভোগ ও অভাবের শিকার। একই সাথে সরকারি ভাবে গ্যাস, পানি, বিদ্যুৎ ও পরিবহনের মতো সেবা সার্ভিসের মূল্য দফায় দফায় বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ আরও বেশী অসহায় হয়ে পড়েছে। কারন দ্রব্যমূল্য যেভাবে বৃদ্ধি পেয়েছে সেভাবে তাদের উপার্জন বৃদ্ধি পায় নি। বরং করোনা কালিন সময়ে অনেকে কাজ হারিয়ে, বেকারত্ব বেড়েছে, অনেকের উপার্জন কমেছে। অভাব অনটনের কারনে পারিবারিক অশান্তি ও কলহ বৃদ্ধি পাচ্ছে। এর ফলে নারীরা বেশী নির্যাতনের শিকার হচ্ছে। গণমাধ্যমে এসব বিষয়ে নিয়মিত প্রচার হলেও সরকারের পক্ষ থেকে বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে তেমন কোন পদক্ষেপ নেয়া হয় নি। তাই সরকারের কাছে জোর দাবি আইন প্রয়োগ করে দ্রুত বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে হবে। তেল, চাল, ডাল, আটা, পিয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমাতে হবে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য এবং পরিবহণ ভাড়া কমাতে হবে।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, সাবেক জেলা সভাপতি ও কেন্দ্রীয় সহ সভাপতি আনজুমান আরা আকসির, সহ সভাপতি কৃষ্ণা ঘোষ, সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সাংগঠনিক সম্পাদক প্রীতিকণা দাস, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, আন্দোলন সম্পাদক শোভা সাহা, সমাজ কল্যাণ সম্পাদক রওশন আরা পারুল, প্রচার সম্পাদক কানিজ ফাতেমা, সদস্য সুরাইয়া আক্তার, শহর সমাজ কল্যাণ সম্পাদক রোজি আবেদিন, প্রোগ্রাম এক্সিকিউটিভ সুজাতা আফরোজ, অফিস সহকারী সুমী সরকার প্রমুখ। এছাড়াও বিক্ষোভ মিছিলে জেলা ও পাড়া কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।
1