সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে সোনারগাঁ বাসদের মানববন্ধন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ বিদ্যুতের দাম বৃদ্ধির ষড়যন্ত্র বন্ধ, বাজার নিয়ন্ত্রনে ব্যর্থ বাণিজ্য মন্ত্রীকে অপসারণ করে দ্রুত সয়াবিনতেলসহ খাাদ্যপণ্যের দাম কমানো ও গ্র্রাম শহরের সর্র্বজনীন রেশনিং চালুর দাবিতে বাংলরাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা শাাখর উদ্যোগে আজ ২৪ মে ২০২২ বিকাল ৫টায় মোগড়াপাড়া চৌরাস্তায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ সেসাানাারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন , বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ নারায়ণগঞ্জ জেলা সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি সেলিম মাহমুদ, সিপিবি সোনারগাঁ উপজেলা নেতা আব্দুস সাালাম বাবুল, বাসদ সোনারগঁাঁ উপজেলা শাখাার সদস্য ্আনোয়ার খান, বাসদ রূপগঞ্জ উপজেলার নেতা মো. সোহেল, সমাজতান্ত্রিক ছত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা সভাপতি মুন্নি সরদার, সাধারণ সম্পাদদক ফয়সাল আহমেদ রাতুল প্রমুখ।
নেতবৃন্দ বলেন, নিত্যপণ্যের বাজারে আগুন। সয়াবিনতেল চাল, ডাল, মাছ-মাংস, আটা, ময়দাসহ এমন কোন জিনিস নেই যার দাম বাড়েনি। অসৎ ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙ্গে দিতে সরকার সম্পূর্ন ব্যর্থ। ব্যর্থতার দায় বাণিজ্যমন্ত্রীকে অপসারণ করা দরকার।্ একদিকে করোনার প্রভাবে ৩কোটি ৪২ হাজার মাানুষ নতুন করে দরিদ্র হয়েছে ্আর একদিকে উচ্চ দ্রব্যমূল্যের চাপে পড়ে মানুষ দিশেহারা। ফলে গ্রাম শহরে সর্বজনীন রেশনিং চাালুু করা প্রয়োজন।

নেতৃবৃন্দ আরো বলেন, নতুন করে বিদ্যুতের দাম বাড়ানোর জন্য সড়যন্ত্র হচ্ছে। ইতোমধ্যে শতকরা ৫৮ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাবনা দেয়া হয়েছে। এটি মানুষের উপর মরার উপর খারার ঘায়ের সমান। কুইকরেন্্টালের নামে বিদ্যুৎ ব্যবসায়িদের সুবিদা দেয়া , সিস্টেম লসের নামে চচুরি এবং কেনাকাটাার নামে লুটপাটের দায় জনগণের উপর চাপিয়ে বারবার বিদ্যুতের দাম বৃৃদ্ধি করা হচ্ছে। অথচ চুরি দুর্র্নীতি বন্ধের কোান ্উদ্যোগ নেই।
নেতৃবৃন্দ বিদ্যুতের দাম বাড়ানোর পায়তারা রুখে দেয়ার জন্য জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

1