জাভির পরিকল্পনায় নেই নেইমার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   শিরোপাহীন মৌসুম কেটেছে বার্সেলোনার। ধুঁকতে থাকা দলটির একমাত্র প্রাপ্তি স্প্যানিশ লা লিগায় দ্বিতীয় স্থান অর্জন। জাভি হার্নান্দেজ দায়িত্ব না নিলে হয়তো তাও সম্ভব হতো না। টেবিলের নবম স্থানে থাকা দলকে টেনে দুইয়ে তোলার মিশনে জাভি দলে ভিড়িয়েছেন বেশ ক’জন তারকা খেলোয়াড়কে। সম্প্রতি গুঞ্জন চাউর হয়েছে নতুন মৌসুমে নেইমারকে ন্যু-ক্যাম্পে ফেরাতে চান জাভি। তবে স্প্যানিশ কিংবদন্তি জানালেন নেইমারকে নিয়ে কোনো পরিকল্পনা নেই তাদের।

দুঃসময় কাটিয়ে ওঠার পথে জাভি বার্সায় ভিড়িয়েছেন দানি আলভেস, পিয়েরে এমেরিক-অবামেয়াং, আদামা ত্রায়োর, ফেরান তরেসদের মতো তারকাদের। সবাই ফ্রি এজেন্ট হয়ে বার্সায় যোগ দিয়েছেন। এদিকে গত বছর পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন নেইমার। ২০২৫ সাল পর্যন্ত প্যারিসের ক্লাবটির হয়ে খেলবেন ব্রাজিলিয়ান তারকা। মেয়াদ শেষের আগে নেইমারকে ভেড়াতে চাইলে গুণতে হবে মোটা অংকের টাকা আর ঠিক সেকারণেই নেইমারকে নিয়ে ভাবনা নেই আর্থিক দৈন্য দশায় থাকা বার্সেলোনার।

জাভি বলেন, ‘নেইমার পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ। তাই এটা (নেইমারকে বার্সায় আনা) বলা বেশ কঠিন। তারা আমাদের খেলোয়াড় নয়। তাই যখন আপনি আমাকে লেভানদোভস্কির বিষয়েও জিজ্ঞেস করবেন… সবশেষে এটা সহজ নয়। কিন্তু আমাদের দল শক্তিশালী করতে হবে।’
জাভি বলেন, ‘আমাদের দেখতে হবে, আমরা কী করতে পারি এবং কী পারি না। কিছু পজিশনে আমাদের প্রাধান্য দিতে হবে। নেইমার এমন একজন খেলোয়াড় যাকে অপছন্দ করা যায় না। কিন্তু সত্যি কথা বলতে, আমরা তার বিষয়ে এখনো ভাবিনি।’

এদিকে ফরাসি গণমাধ্যম লে’কিপের দাবি, ভালো প্রস্তাব পেলে নেইমারকে ছেড়ে দিতে প্রস্তুত পিএসজি।
২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোয় বার্সেলোনা থেকে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। গত পাঁচ মৌসুমে পিএসজির হয়ে ১৪৪ ম্যাচে ১০০ গোল করেছেন নেইমার।

1