ফতুল্লার সস্তাপুর এলাকা হতে প্রতারক চক্রের ২ জন সক্রিয় সদস্য গ্রেফতার

1

ডেইলি নারায়ণগঞ্জ  টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া যে কোন চা ল্যকর মামলার রহস্য উদঘাটনের জন্য র‌্যাব ছায়া তদন্ত করে আসছে।

গত ০৭/০৬/২০২২ তারিখে নারায়ণগঞ্জের ফতুল্লায় দুইজন প্রতারক ব্যক্তি কর্তৃক বিদেশি মুদ্রা দিয়ে এক ভুক্তভোগীকে প্রতারিত করার ঘটনা ঘটে। প্রতারক ব্যক্তিরা বিদেশি মুদ্রা ভুক্তভোগীকে দিয়ে বাংলাদেশী মুদ্রা নিয়ে এবং সাদা কাগজের টাকার বান্ডেলের উপরে নিচে ১০০০/- টাকা ও ৫০০/- টাকা রেখে সেগুলোকে প্রকৃতপক্ষে ১০০০/- ও ৫০০/- টাকার বান্ডেলের অনুরূপ বানায় এবং ওই ভুক্তভোগীকে প্রতারিত করে।

 উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহসহ ভিকটিমকে সাথে নিয়ে ০৭/০৬/২০২২ তারিখে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন সস্তাপুর এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ ফরিদ (৩২), পিতা-মাহাতাব হোসেন, মাতা-মোছাঃ আমিনা বেগম, গ্রাম-শমসেরপুর, থানা-পাঠগ্রাম, জেলা-লালমনিরহাট, বর্তমান ঠিকানাঃ গ্রাম-পাশ্চিম কাউন্দা, থানা-সাভার মডেল, জেলা-ঢাকা এবং আসামী ২। মোঃ সবুজ (৩৬), পিতা-বিল্লাল হোসেন, মাতা-মোছাঃ ফাতেমা, গ্রাম-কাঠিহারা, থানা-ঝালকাঠি, জেলা-বরিশাল, বর্তমান ঠিকানাঃ গ্রাম-জিনজিরা, থানা-কেরাণীগঞ্জ মডেল, জেলা-ঢাকা’দ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে নারায়ণগঞ্জের ফতুল্লা ও আশপাশের এলাকায় বিদেশি মুদ্রা ও সাদা কাগজের উপরে নিচে আসল টাকা রেখে সেগুলোকে প্রকৃত টাকার বান্ডেল সাজিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করে আসছে বলে স্বীকার করে।

 গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে র‌্যাবের সহযোগিতায় ভিকটিম বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় একটি প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।

1