অনিয়মের প্রমান পেলে সব ধরনের শাস্তি মাথায় পেতে নিবো– প্রধান শিক্ষক 

1
ডেইলি নারায়ণগঞ্জ  টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জ সদর উপজেলার নবীনগর শাহওয়ার আলী উচ্চ বিদ্যালয়ের পরিচ্ছন্নকর্মী নিয়োগের বিষয় স্বচ্ছতা থাকা সত্ত্বেও স্কুলের সুনাম নষ্ট করতে নানা ধরনের ষড়যন্ত্র করে চলছে একটি কুচক্রী মহল। স্কুলের শিক্ষার মান যখন বেড়ে চলছে ঠিক ঐ সময় থেকে স্কুলের সুনাম নষ্ট করার পায়তারা চালানো হচ্ছে। স্কুলের প্রধান শিক্ষক ও স্কুল কতৃপক্ষকে ঘায়েল করতে নানা ধরনের অপ-প্রচারও চালাচ্ছে ঐ চক্রটি। তবে স্কুল কতৃপক্ষের স্বচ্ছতার কারণে ষড়যন্ত্র করে স্কুলের সুনাম নষ্ট করতে ব্যর্থ হচ্ছে।

এদিকে সম্প্রতি স্কুলের পরিচ্ছন্ন কর্মী নিয়োগের বিষয়ে চলতি বছরের গত ১০ এপ্রিল দৈনিক ইত্তেফাক পত্রিকায় নিয়োগ বিজ্ঞাপন প্রকাশিত হয়৷ বিজ্ঞাপন দেখে আগ্রহী প্রার্থীগণ আবেদন করেন এবং যথাসময়ে ২৮ এপ্রিল লিখিত পরীক্ষা হয়। পরীক্ষায় ৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এদের মধ্যে একজন ভাল করায় একজনকে নিয়োগ দেয়া হয়। এখানে কোন ধরনের অনিয়ম হয়নি বরং স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পরীক্ষায় নিয়োগ দেয়া হয়। তার পরও স্কুল নিয়ে ষড়যন্ত্রকারীরা অপপ্রচার চালাচ্ছে।
সরেজমিনে স্কুলে গিয়ে ও খোঁজখবর নিয়ে জানা গেছে, নবীনগর শাহওয়ার আলী উচ্চ বিদ্যালয়ের গত কয়েক বছর ধরে জেএসসি ও এসএসসি পরীক্ষায় রেজাল্ট অনেক ভাল। গোল্ডেন সহ জিপিএ-৫ পেয়েছে অনেক পরীক্ষার্থী। স্কুলের ডিসিপ্লিন অনেক ভাল। স্কুলের নিয়মনীতি অনেকটা স্বচ্ছতা রয়েছে। স্কুলের পরিচ্ছন্ন কর্মী নিয়োগ নিয়ে কোন অনিয়ম পাওয়া না গেলেও স্কুলের সুনাম নষ্ট করতে অপপ্রচার চালাচ্ছে একটি বিশেষ মহল। তারা স্কুলকে ধ্বংস করার মিশনে মাঠে নেমেছে বলে স্কুল কতৃপক্ষ এমনটাই মনে করেন।
স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য নাসির উদ্দিন বলেন, স্কুলের পরিচ্ছন্ন কর্মী নিয়োগ নিয়ে কোন অনিয়ম হয়নি। নিয়োগ পরীক্ষায় ৫ জন অংশগ্রহণ করে। তাদের মধ্যে একজন কৃতকার্য হওয়ায় তাকে নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগে কোন ধরনের স্বজনপ্রীতি হয়নি। নিয়োগের বিষয় কোন ধরনের স্বজনপ্রীতির সুযোগ নাই।
স্কুলের প্রধান শিক্ষক হারুন অর রশীদ জানান, স্কুলের শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে সকল শিক্ষকদের নিয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। স্কুলের সুনাম রক্ষায় স্কুল কতৃপক্ষের সাথে আলোচনা করে সুনামের সহিত স্কুলের দায়িত্ব পালন করে যাচ্ছি। কোন ধরনের অনিয়মের সুযোগ নাই।  আর শতভাগ  স্বচ্ছতার মাধ্যমে স্কুলের পরিচ্ছন্ন কর্মী নিয়োগ দেয়া হয়েছে। এতে কেউ অনিয়মের প্রমান দেখাতে পারলে সকল ধরনের শাস্তি মাথা পেতে নিবো। এখানে কোন ধরনের স্বজনপ্রীতি হয়নি৷ পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছে সকলে আমার কাছে সমান ছিল। যে কৃতকার্য হয়েছে তাকেই নিয়োগ দেয়া হয়েছে।
1