লুঠপাটের মামলার প্রধান আসামী গ্রেফতার

1

ডেইলি নারায়ণগঞ্জ  টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া যে কোন চা ল্যকর মামলার রহস্য উদঘাটনের জন্য র‌্যাব ছায়া তদন্ত করে আসছে।

গত ১২ জুন ২০২২ তারিখে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানাধীন পূর্বগোপাল নগর এলাকায় গৃহবধূকে নির্মমভাবে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার ঘটনা ঘটে। এসময় ঐ গৃহবধুকে মারধর করে ঘরে থাকা স্বর্নালংকার ও নগদ টাকা লুঠ করে নেয় একদল দুর্বৃত্ত। উক্ত ঘটনায় ভিকটিমের স্বামী মোঃ আলাউদ্দিন বেপারী (৫২) বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন, যার মামলা নং-৩৮, তারিখ-১৩/০৬/২০২২ইং। ঘটনাটি স্থানীয় ও জাতীয় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ আকারে প্রকাশিত হয় যা এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

 উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ সহ চা ল্যকর এই হত্যা চেষ্টা মামলার আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-১১, সিপিসি-১ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় ১৫ জুন ২০২২ তারিখ র‌্যাব-১১, সিপিসি-১ ও র‌্যাব-৪, সিপিসি-৩ এর যৌথ অভিযানে গৃহবধূ হত্যা চেষ্টা মামলার প্রধান আসামী ও ঘটনার মূলহোতা মাহবুব (৩৫), পিতা-মৃত আফজাল মিয়া, গ্রাম-পূর্বগোপাল নগর, থানা-ফতুল্লা মডেল, জেলা-নারায়ণগঞ্জ’কে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

 প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও এজাহার সূত্রে জানা যায়, ভিকটিমের স্বামী ও তার ছেলে ফলের ব্যবসার কাজে বিভিন্ন সময় নারায়ণগঞ্জের বাহিরে অবস্থান করে। সেই সুযোগে গত ১২ জুন ২০২২ ইং তারিখে ধৃত আসামী সহ অজ্ঞাতনামা ৩/৪ জন আসামী পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রশস্ত্র সহ তার বসত ঘরে প্রবেশ করে ভিকটিমকে মেরে জখম করে এবং গলায় ফাঁস লাগিয়ে হত্যা করার চেষ্টা করে। একপর্যায়ে ভিকটিম চিৎকার করলে আসামীরা বাড়ির সিলিন্ডার গ্যাস ব্যবহার করে শরীরে আগুন ধরিয়ে দিয়ে নগদ টাকা ও স্বর্নালংকার সহ সর্বমোট ১৬,৯৫,০০০/- (ষোল লক্ষ পঁচানব্বই হাজার) টাকা নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে ভিকটিমের ছেলে তার মাকে আগুনে ঝলসানো এবং গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে প্রেরণ করে, পরে ভিকটিমের অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করে। হত্যা চেষ্টার সাথে জড়িত অন্যান্য আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামীকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

1