টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টির পর টেস্টে ভরাডুবি হয় বাংলাদেশের। তবে পূর্ণাঙ্গ সিরিজের শেষটা রাঙিয়েছে টাইগার বাহিনী। ওয়ানডেতে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছে তামিম ইকবালের দল। সফর শেষে এখনো দেশে ফেরেনি টাইগাররা। এরইমধ্যে বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের সূচি ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড (জেডসি)।

জিম্বাবুয়েতে ৩টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩০শে জুলাই টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচ হবে ৩১শে জুলাই ও ২রা আগস্ট। টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

৫ই আগস্ট শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ হবে যথাক্রমে ৭ ও ১০ই আগস্ট। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অবশ্য আইসিসির ওয়ানডে সুপার লীগের অংশ নয়।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে দুই ভাগে দেশে ফিরবে বাংলাদেশ দল। ২০ ও ২১শে জুলাই ক্রিকেটারদের ঢাকায় পৌঁছার কথা। তবে ওয়ানডে অধিনায়ক ফিরবেন ২২শে জুলাই। তিনি ছুটি কাটাতে ইংল্যান্ডে রয়েছেন। এরপর ২৬শে জুলাইয় জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগার বাহিনী।
২০২১ সালের জুলাইয়ে সবশেষ জিম্বাবুয়ে সফর করেছে বাংলাদেশ। সেবার ১ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলে সবকটি সিরিজ জিতে ফেরে বাংলাদেশ।

1