মেসির গোলে পিএসজির জয়

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   প্রাক-মৌসুম প্রস্তুতি সারতে জাপানে সফর করছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। সেখানে স্থানীয় ফুটবল ক্লাব কাওয়াসাকি ফ্রন্টালের মুখোমুখি হয় লা প্যারিসিয়ানরা। বুধবার টোকিও ন্যাশনাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচটিতে ২-১ গোলের জয় পায় পিএসজি।পরথমার্ধে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় পিএসজি। বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন আর্নদ কালিমুয়েন্দো। শেষ বাঁশি বাজার ৬ মিনিট বাকি থাকতে এক গোল পরিশোধ করে কাওয়াসাকি।
অনুমিতভাবে ম্যাচে দাপুট দেখায় পিএসজি। ৬৩ শতাংশ বল দখলে রেখে ২৪টি শট নেয় ফরাসি জায়ান্টরা। যার মধ্যে লক্ষ্যে ছিল ১০টি। অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে তুলনামূলক শক্তিধর পিএসজির বিপক্ষে ধার দেখায় কাওয়াসাকি। ৩৭ শতাংশ বল দখলে রেখে ১৪টি শটের ৫টি লক্ষ্যে রাখে তারা।

৩২তম মিনিটে পিএসজিকে এগিয়ে নেন মেসি। মিডফিল্ডার আশরাফ হাকিমির পাস থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী।
প্রথমার্ধের তুলনায় ভালো শুরু করে কাওয়াসাকি ফ্রন্টাল।

তবে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় উল্টো ৫৮তম মিনিটে আরেক গোল হজম করে বসে স্বাগতিকরা। গোলটি করেন পিএসজি ফরাসি ফরোয়ার্ড আর্নদ কালিমুয়েন্দো।
৮৪তম মিনিটে একটি গোল পরিশোধ করেন কাওয়াসাকির কাজুইয়া ইয়ামামুরা।
মাউরিসিও পচেত্তিনো চাকরি হারানোর পর পিএসজির দায়িত্ব পেয়েছেন ক্রিস্তফ গালতিয়ের। লা প্যারিসিয়ানদের হয়ে এটিই (কাওয়াসাকির বিপক্ষে) প্রথম ম্যাচ ফরাসি কোচের।
জাপানে ১০ দিনের সফরে উরওয়া ডেরস ও গামসা ওসাকার বিপক্ষে আরো দুটি ম্যাচ খেলবে পিএসজি। এই সফর শেষে ইসরায়েলে যাবে ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। সেখানে ফরাসি সুপার কাপের ম্যাচে নঁতের মুখোমুখি হবে গালতিয়েরের দল।

1