“পিনিক গ্যাং”এর প্রধান শাকিলসহ ৫ সদস্য দেশীয় অস্ত্র সহ গ্রেফতার

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ    র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজি, ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করে থাকে।

 এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ২৩ অক্টোবর ২০২২ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে জনমনে ত্রাস ও ভয়ভীতি সৃষ্টিকারী দুর্র্ধর্ষ কিশোর গ্যাং “পিনিক গ্যাং” এর প্রধান ১। মোঃ শাকিল ইসলাম (২১), পিতা- মৃত শফিকুল ইসলাম, সাং- আটিপাড়া, তারাবো, থানা-রূপগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, ২। মোঃ আলফাজ (১৮), পিতাঃ মৃত সিরাজ আলী, সাং- কামরাবন্দ পোষ্টঃ বাধাগাট, থানা-তাহেরপুর, জেলা-সুনামগঞ্জ, ৩। মোঃ সিফাত (১৮), পিতা- মোঃ সোহাগ, সাং- কৃষ্ণপুরা, থানা- আড়াই হাজার, জেলা- নারায়ণগঞ্জ, ৪। মোঃ রিফাত হোসেন (২১), পিতা- মৃত খোরশেদ আলম, সাং- আটিপাড়া, তারাবো, থানা-রূপগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, ৫। মোঃ শান্ত ভূইয়া (২১), পিতা-মৃত রফিক ভূইয়া, সাং-তারাবো দক্ষিন পাড়া, থানা-রূপগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ’দের দেশীয় অস্ত্রসহ হাতে নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাদের তল্লাশি করে ০২ টি হাসুয়া, ০২ টি সুইচ গিয়ার চাকু, ০১ টি ছোড়া, উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা নিজেদেরকে কিশোর গ্যাং “পিনিক গ্যাং” এর সদস্য বলে পরিচয় দিয়ে থাকে।

 গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, তারা সবাই দুষ্কৃতিকারী ও কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে তাদের প্রতিপক্ষ কিশোর গ্যাং এর সদস্যদের ঘায়েল করার জন্য শক্তির মহড়া ও দাপট প্রদর্শন করার জন্য রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া সাকিনস্থ তারাবো মোজাম্মেল চেয়ারম্যান এর বালুর মাঠে ছোরা, সুইচ গিয়ার চাকু, হাসুয়া সহ একত্রিত হয়েছিল। তারা দীর্ঘদিন যাবৎ রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তারা একটি গ্রুপে সংঘবদ্ধ হয়ে বিভিন্ন সময় রূপগঞ্জ ও এর আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে বিশৃঙ্খলা বা অরাজকতা সৃষ্টি করে আসছে। হাল আমলে বিভিন্ন পত্র পত্রিকায় ও মিডিয়ায় নারায়ণগঞ্জ এলাকার কিশোর গ্যাং “পিনিক গ্যাং” এর দৌরাত্ম নিয়ে নানাবিধ খবর প্রচার ও লোখালেখি হয়। এরই প্রেক্ষিতে র‍্যাব ১১, সিপিএসসি এর গোয়েন্দা টীম এই ব্যাপারে যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্য এর ভিত্তিতে বর্ণিত কিশোর গ্যাং এর সদস্যদের সকল আলামত সহ হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

কিশোর গ্যাং প্রধান মোঃ শাকিল ইসলাম (২১) এর বিরুদ্ধে ইতিপূর্বে নারায়ণগঞ্জ এর রূপগঞ্জ থানায় ০১ টি অস্ত্র আইনে মামলা এবং ০১ টি মাদক মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

0