জয় উদযাপনের পরও যে কারণে আবার খেলতে হলো টাইগারদের

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শেষ মুহূর্তের নাটকীয়তায় জিম্বাবুয়েকে ৩ রানে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৫০ রান করে টাইগাররা। জয়ের জন্য ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের ইনিংস থামে ১৪৭ রানে। তবে ম্যাচের দৃশ্য মোড় বদলায় নাটকীয়ভাবে। শেষদিকে রোমাঞ্চও ছড়ায় বেশ।

শেষ ওভারে লাগতো ১৬ রান। প্রথম বলে রায়ান বার্ল একটি রান নেন লেগ বাই থেকে। দ্বিতীয় বলে ব্র্র্যাড ইভান্সকে আফিফ হোসেনের ক্যাচ বানান মোসাদ্দেক হোসেন।

নতুন ব্যাটসম্যান রিচার্ড এনগারাভার হাতে লেগে চার। চতুর্থ বলে ছয় মারেন তিনি। শেষ দুই বলে লাগতো ৫ রান। পঞ্চম বলে স্টাম্পিং হন এনগারাভা। ব্লেসিং মুজারাবানি স্ট্রাইকে ছিলেন, তিনিও ছয় মারতে গিয়ে স্টাম্পিং হন। ৪ রানের জয় নিশ্চিত করে মাঠ থেকে উঠে যান খেলোয়াড়রা।

কিন্তু ভিডিও রিপ্লেতে দেখা যায় বল স্টাম্প পেরোনোর আগেই নুরুল হাসান সোহান বল ধরে স্টাম্পিং করেন, যা আইসিসির আইন অনুযায়ী নো বল। উদযাপন করতে করতে মাঠ ছাড়া বাংলাদেশকে আবার মাঠে নামতে হয়। শেষ বলে লাগতো ৪ রান। এবার ব্যাটই ছোঁয়াতে পারেননি মুজারাবানি। ৩ রানে জয় পায় বাংলাদেশ।

0