মেসি-সুয়ারেজের এক মিনিটের ভেলকি

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডকটমঃ স্প্যানিশ লা লিগায় রোমাঞ্চকর ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে শেষদিকের গোলে দারুণ জয় পেয়েছে বার্সেলোনা। শনিবার স্নায়ুঠাসা লড়াইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সা। একসময় মনে হচ্ছিল ম্যাচটি গোলশূন্য ড্রয়ের দিকে যাচ্ছে। অ্যাটলেটিকো মাদ্রিদের গোলপোস্টের সামনে রীতিমতো চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিল অ্যাট. মাদ্রিদের স্লোভানিয়ান গোলরক্ষক জান ওবলাক। ৯টি শট ফিরিয়ে দেন এই অ্যাট. মাদ্রিদের গোলপোস্টের অতন্দ্রপ্রহরী।
ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করেছিল বার্সা। ১৫তম মিনিটে জর্দি আলবার গোলরক্ষককে পরাস্ত করে শট নেয়। কিন্তু বলটি গোলপোস্টে লেগে ফিরে আসে। ম্যাচের ২৮তম মিনিটে রেফারির উপর মেজাজ হারিয়ে গালাগাল করে বসেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিয়ার্ড ফরোয়ার্ড দিয়াগো কস্তা।
পরে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কস্তা। ম্যাচের ৮৫তম মিনিটে অ্যাটলেটিকোর রক্ষণভাগ এলোমেলো করে দেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ২৫গজ দূর থেকে নেয়া শটে অ্যালেটিকো মাদ্রিদের জাল কাঁপান এই উরুগুইয়ান স্ট্রাইকার। এর এক মিনিটের মাথায় লিওনেল মেসির গোলে উল্লাসে মাতে পুরো ন্যু ক্যাম্প। এ জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে পরিষ্কার ১১ পয়েন্ট এগিয়ে গেলো বার্সেলোনা।
৩১ ম্যাচে ২২ জয় নিয়ে বার্সেলোনার সংগ্রহ ৭৩ পয়েন্ট। সামান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩১ ম্যাচে ১৯ জয় ও ৯ হার নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট।

1