রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় -১৫ জন আহত

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম: নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। শনিবার (১৭ এপ্রিল) দুপরে উপজেলার চনপাড়া বস্তি এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও স্থানীরা জানান, কয়েকমাস আগে শীতলক্ষ্যা নদের চনপাড়া-নোয়াপাড়া ঘাটের ২০০ নৌকা চলাচল বন্ধ করে দেন কায়েসপাড়া ইউনিয়নের রাসেলনগর গ্রামের মেম্বার ও স্থানী ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বজলুর রহমান বজলু। বিষয়টি নিয়ে নিয়ে নৌকার মাঝি ও স্থানীয়দের মধ্যে অসন্তোষ শুরু হয়। ওই ঘাটে নৌকা চলাচল ফের চালু করতে মাঝিরা পাট ও বস্ত্র মন্ত্রী বীরপ্রতীক গোলাম দস্তগীর গাজীসহ প্রশাসনের বিভিন্ন দফতরে আবেদন করেন। এতে কোনো কাজ না হওয়ায় গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) আওয়ামী লীগ নেতা জয়নাল শাহীন, রাজা স্থানীয় মাঝিদের নিয়ে বিক্ষোভ করেন। খবর পেয়ে বজলু ও তার বাহিনীর লোকজন তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন। একইভাবে শুক্র ও শনিবার উভয় গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন বলেন, অপরাধীদের আখড়া চনপাড়া সবসময় উত্তপ্ত থাকে। দুপুরে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও এখন পরিস্থিতি শান্ত রয়েছে। এছাড়াও চলমান সমস্যা সমাধানে চেষ্টা চলছে।।

1