আনন্দধামের প্রয়াত উপদেষ্টা আবদুস সালাম ছিলেন একজন দায়িত্ববান আদর্শ পিতা- হাসিনা রহমান সিমু

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম: ২৩শে রমজান রোজ বৃহস্পতিবার আনন্দধামের উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভা ও আনন্দধামের সদ্য প্রয়াত উপদেষ্টা আমেরিকা প্রবাসী বাংগালী কমিউনিটি ব্যক্তিত্ব মরহুম আবদুস সালামের রুহের মাগফেরাত কামনা করে এক বিশেষ প্রার্থনা ও ইফতারের আয়োজন করা হয়।

স্থানীয় ইডেন থাই এন্ড চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত এই অনুষ্ঠানে আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক আবু সাউদ মাসুদ, প্রবীন ব্যক্তিত্ব মজিবুর রহমান মজনু, আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান মোঃ শাহ আলম , মহাসচিব আজিজুল ইসলাম বাবু, ভাইস চেয়ারম্যান মতিউর রহমান মুক্তি, অতিরিক্ত মহাসচিব আলহাজ্ব আবদুল মান্নান মেম্বার, শ্যামল দত্ত, এডভোকেট শেখ জসীম, এনামুল হক প্রিন্স, গাজী খোকন, জসিম উদ্দিন বাদল, মোঃ অভি, মোঃ মোক্তার হোসেন, মোঃ আলী, বিশ্বজিৎ সাহা, অমল মন্ডল অমর, রনজিৎ পোদ্দার, রতন সাহা, প্রানবল্লব দাস, মোঃ রহমতউল্লাহ, মোজাম্মেল লিটন, আবদুল মোতালেব সানি, বাহাউদ্দীন শাহ, মোঃ আল আমিন , আবদুর রহমান বাচ্চু, মোঃ নুরুল হক প্রমুখ।

অনুষ্ঠানের মুখ্য আলোচক সিনিয়র সাংবাদিক আবু সাউদ মাসুদ বলেন রামজানের সিয়াম সাধনের মাধ্যমে আমরা আত্মশুদ্ধি অর্জন করতে পারি, আর এই পরিশুদ্ধ আত্মাই সমাজ সংসার নির্মানে গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে কাজ করে। তাই মানব জীবনে মাহে রমজানের গুরুত্ব অপরিসীম ।

অনুষ্ঠানে সভাপতির ভাষনে হাসিনা রহমান সিমু আনন্দধামের সদ্য প্রয়াত উপদেষ্টা আবদুস সালামকে স্মরন করে বলেন উনি ছিলেন একজন দায়িত্ববান আদর্শ পিতা, যা এই সমাজে এখন প্রায় বিরল হয়ে দাড়িয়েছে। উনি একজন প্রতিভাবান সফল ব্যবসায়ী হওয়া সত্যেও তার ব্যবসা সম্প্রসারণের পরিবর্তে নিজের সন্তানদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে অধিকতর সময় ব্যয় করেছেন। যার ফলশ্রুতিতে আজ তার তিন সন্তানই সুশিক্ষিত হয়ে বহির্বিশ্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। আর আনন্দধামের উপদেষ্টা হিসেবে তার ভূমিকা অনস্বীকার্য।

এখানে উল্লেখ্য যে মরহুম আবদুস সালাম ছিলেন আনন্দধামের প্রতিষ্ঠাতা তানভীর হায়দার খান ও চেম্বার অফ কমার্স নারায়ণগঞ্জের সভাপতি জনাব খালেদ হায়দার খানের ভগ্নীপতি। অনুষ্ঠানে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয় ও সবাইকে ইফতার ও রাতের খাবারে আপ্যায়িত করা হয়।

1