সিন্ডিকেট ভেঙ্গে চামড়া শিল্পকে বাঁচানোর দাবিতে মানববন্ধন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম:চামড়া সিন্ডিকেট ভেঙ্গে দেওয়ার দাবি‌তে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগর এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়ে‌ছে।
সোমবার সকাল ১০টায় চাষাঢ়ায় শহীদ মিনা‌রের সাম‌নে এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি এম শফিকুল ইসলামের সভাপতিত্বে ও দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইনের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সম্ভাব্য মেয়র প্রার্থী ও দ্বীনি সংগঠন, নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতী মুহাম্মাদ মাসুম বিল্লাহ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগরের সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ শামসুল আলম।
প্রধান অতিথি বলেন- অপরাজনীতিতে মত্ত থাকা সরকার দেশের অর্থনীতি অসাধু ও দুর্নীতিবাজদের মাধ্যমে ধ্বংস করা, অভয়াশ্রম পরিবেশ তৈরি করেছে। তারই প্রভাব গুরুত্বপূর্ণ খাত চামড়া শিল্প মহাবিপদ সংকটে পতিত হয়েছে। তাই চামড়া শিল্প রক্ষায় সকল সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে চামড়া শিল্পকে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য পরিকল্পনা প্রণয়নে কার্যকরী উদ্যোগ গ্রহণ করতে হবে। এ সমস্ত অসাধু সিন্ডিকেট এবং কালো বাজারীদের বিরুদ্ধে আমাদের জেগে উঠতে হবে।
সভাপতি তার বক্তেব্যে বলেন- এ দেশে হাজার হাজার কওমী মাদ্রাসা আছে এবং এই শিক্ষা প্রতিষ্ঠানের লক্ষ লক্ষ শিক্ষার্থীরা লেখাপড়া করে প্রতি বছর বের হয়। আর সে মাদ্রাসাগুলোর সিংহভাগ অর্থ আসে কুরবানির চামড়ার মাধ্যমে। কিন্তু এই চামড়া সিন্ডিকেটের মাধ্যমে সরকার চামড়া ব্যবসায়ীদের জিম্মি করে কওমী মাদ্রাসাগুলো বন্ধের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- ইশা ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি মুহাম্মদ মাহাদী হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ওমর ফারুক, তথ্য, গবেষনা ও প্রচার সম্পাদক এইচ এম শাহিন আদনান, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মদ শরিফুল হুসাইন, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহা. তারেক হাসান, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মদ আবদুর রাজ্জাক, কওমী মাদ্রাসা সম্পাদক মুহাম্মদ আবুল হাসেম, আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহাম্মদ জাহিদুল ইসলাম, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান, সাতিহ্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মদ ইফতি আলম, সদস্য মুহাম্মদ মাহবুবুর রহমান ও খালেদ সাইফুল্লাহ সানভিরসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের দায়িত্বশীলবৃন্দ।

1