আইপিএলের জন্যই বাংলাদেশ সফর স্থগিত করছে ইংল্যান্ড

1

ডেইলি নারায়ণগঞ্জ  টুয়েন্টিফোর ডটকম:   ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য আন্তর্জাতিক সূচি বিঘ্নিত এবং পরিবর্তন হওয়ার ঘটনা নতুন কিছু নয়। ভারতের মোড়লগিরির কারণে এটা খুব সহজেই সম্ভব হয়। এবার সম্ভবত আইপিএলের কোপে পড়তে যাচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ আসার কথা ছিল ইংল্যান্ড দলের। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা না এলেও সেই সফর সম্ভবত হচ্ছে না।

ক্রিকেটবিষয়ক শীর্ষ ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, এবারের স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ শুরু হবে সেপ্টেম্বরে। আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর থেকে ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ওই সময়েই ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা। ইংলিশ বোর্ড আগে বলেছিল, আইপিএলের বদলে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে ক্রিকেটারদের। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের চাপ ও ত্দবিরের কারণে সেই অবস্থান থেকে ইসিবি সরে আসতে যাচ্ছে বলে জানিয়েছে ক্রিকইনফো।

২০১৬ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসেছিল ইংল্যান্ড। আর বাংলাদেশ সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজের জন্য ইংল্যান্ড সফরে গিয়েছিল ২০১০ সালে। সম্প্রতি ইংল্যান্ডসহ বিভিন্ন বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের আইপিএলে খেলার অনুমতি দেওয়ার ব্যাপারে আলোচনা করেছে বিসিসিআই। শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে বলেও জানিয়েছেন ইসিবির এক মুখপাত্র। তবে বিসিবি এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা পায়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

1