শিক্ষা, শিল্প, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার মানোন্নয়নে এমপি সেলিম ওসামনের আলোচনা সভা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  বন্দরে শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নের জন্য এমপি সেলিম ওসমানের অনুরোধে প্রশাসনিক কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২১ আগস্ট বিকেলে ফতুল্লায় এমপি সেলিম ওসমানের কার্যালয়ে উক্ত মত বিনিময় সভাটি অনুষ্ঠিত হয়েছে।

এর আগে এমপি সেলিম ওসমানের অনুরোধে বন্দরের ঐহিত্যবাহী বিদ্যাপীঠ বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজ এর পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব গ্রহণ করে ছিলেন বন্দরের কৃতি সন্তান ও বিভাগীয় কমিশনার(ঢাকা) খলিলুর রহমান। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও বিভাগীয় কমিশনার(ঢাকা) খলিলুর রহমান এর উপস্থিতিতে উক্ত মত বিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

মত বিনিময় সভায় বন্দরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি গুলো ঢালাও ভাবে সাজিয়ে করোনা ভাইরাসের সংকট কালীন সময় কেটে গেলে সবাইকে নিয়ে শিক্ষার মানোন্নয়নে কাজ করবেন। পাশাপাশি সকলে মিলে বন্দর ও নারায়ণগঞ্জ, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ এলাকায় শিক্ষা, শিল্প, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করবেন বলে সকলে সম্মতি প্রকাশ করেন। যার মধ্যে বন্দরে শান্তিরচরে নীট পল্লী, লাঙ্গলবন্দ মেগা প্রজেক্ট, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নারায়ণগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের প্রতি জোর দেওয়া হয়। এদিকে বৃষ্টির কারনে বন্দরে বিভিন্ন ইউনিয়নে রাস্তাঘাটের যে খারাপ অবস্থা হয়েছে সেগুলোও দ্রুত সংস্কার করার বিষয়টিও আলোচনা সভায় গুরুত্ব দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগীয় কমিশনার ও বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের পরিচালনা বোর্ডের সভাপতি খলিলুর রহমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, বন্দর উপজেলার চেয়ারম্যান এম.এ রশিদ, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, বিকেএমইএ এর প্রথম সহ সভাপতি মোহাম্মদ হাতেম, বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, নারী ভাইস চেয়ারম্যান সালিমা ইসলাম শান্তা, সদর উপজেলার নির্বার্হী কর্মকর্তা আরিফা জহুরা, বন্দর উপজেলার নির্বার্হী কর্মকর্তা শুক্লা সরকার, সহকারী কমিশনার ভূমি আসমা সুলতানা নাসরিন, আলীরটেক ইউনিয়নেরর চেয়ারম্যান মতিউর রহমান মতি, গোগনগর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূর হোসেন সওদাগর, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম.এ সালাম, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ ও গন্যমান্য ব্যক্তিরা প্রমুখ।

1