২১ শে আগস্ট বোমা হামলা করে আওয়ামীলীগকে নিশ্চিন্ন করতে চেয়েছিল– মন্ত্রী গাজী

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের পর শক্তিদের নিশ্চিন্ন করার প্রচেষ্টা ছিল। তবে আল্লাহর রহমতে শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যায়। ২১ ও ১৫ই আগস্ট একই সূত্রে গাঁথা। ২১ শে আগস্ট বোমা  হামলায় নিহতদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এ সকল কথা বলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। শনিবার দুপুরে মুড়াপাড়া কলেজ অডিটোরিয়ামে উপজেলার মুড়াপাড়া বিশ্বিবদ্যালয় ছাত্র সংসদের আয়োজনে অনুষ্ঠিত হয়।

এ সময় মন্ত্রী আরো বলেন,  ২১ শে আগস্ট গুলিস্তানের আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে ওই চক্রটিই শেখ হাসিনাসহ উপস্থিত সকল আওয়ামী লীগ নেতাদের হত্যার প্রচেষ্টা চালায়। তাদের উদ্দেশ্য ছিল ৭৫ এর আগস্টের মতোই ২১ শে আগস্ট বোমা হামলা করে আওয়ামী লীগকে নিশ্চিন্ন করা। তাই ১৫ ই আগস্ট ও ২১ শে আগস্ট এক সূত্রেই গাঁথা।

মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার প্রমূখ।

1