তিন জেলায় আরও ২০ জনের মৃত্যু

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:   তিন জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীতে ১০ জন, ময়মনসিংহে ৬ জন ও চাঁদপুরে ৪ জন মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় ছয়জন, করোনার উপসর্গ নিয়ে তিনজন এবং করোনা নেগেটিভ হয়েও একজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে রোববার (৫ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে এরা মারা যান। এর আগের ২৪ ঘণ্টায় মারা গিয়েছিল পাঁচজন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ছয়জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দুজন করে এবং নওগাঁ ও নাটোরের একজন করে।

করোনা উপসর্গ নিয়ে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ এবং কুষ্টিয়া জেলার একজন করে মারা গেছেন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন রাজশাহীর একজন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতলের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ৬ জনের মৃত্যু । এদের মধ্যে ২ জন করোনা শনাক্ত হয়ে ৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ।
রবিবার (৫ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপার্সন ডা: মহিউদ্দিন খান মুন, গত ২৪ ঘন্টায় শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টার মধ্যে করোনায় মারা যায় তারা হলেন,ময়মনসিংহ ফুলপুরের আব্দুল বারেক (৬৮), শেরপুর ঝিনাইগাতীর মোঃ সোলায়মান (৭৩) ।
এসময় সন্দেহজনক করোনা উপসর্গ নিয়ে মারা যায় তারা হলেন, ময়মনসিংহ সদরের পূর্ণিমা (৫০), ফুলপুরের তোফাজ্জল (৭০), ভালুকার আমেনা (৮০), ও মেহেরুননেসা (৭৫) ।
ডা: মহিউদ্দিন খান মুন আরও জানান ওয়ান স্টপ ফ্লু কর্নার এ গত ২৪ ঘন্টায় মোট সেবা নিয়েছেন ৫৬ জন এবং টেলিমেডিসিন সেবা নিয়েছেন ১০ জন ।
৪০২ আসনের ডেডিকেটেড করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৪০ জন। এর মধ্যে ৭ জন আইসিইউতে আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

চাঁদপুরে গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে ৪ জনের মৃত্যুসহ ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ২০৯ টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ১১.৯৬%। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। গত ২৪ ঘন্টায় মৃত ৪ জনের মধ্যে ১ জন করোনা আক্রান্ত ও অপর ৩ জন উপসর্গে ভুগছিলেন। অপরদিকে, নতুন করে টিকা আসায় চাঁদপুরে ৫ দিন বন্ধ থাকার পর আজ থেকে আবারো করোনার টিকা দেওয়া শুরু হয়েছে।

1