৪৩৩ বোতল বিদেশী মদসহ ৪ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল ০৪ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মেঘনা ঘাট এলাকায় ঢাকা হতে চট্টগ্রাম অভিমুখী মহাসড়কে অভিযান পরিচালনা করে ২৩৯৭ ক্যান বিদেশী বিয়ার এবং ৪৩৩ বোতল বিদেশী মদসহ ০৪ জন মাদক ব্যবসায়ীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলোঃ ১। মোঃ আমজাদ হোসেন (২৮), ২। মোঃ ওয়াসিম (২৭), ৩। মোঃ সুজন (২৪) এবং ৪। মোঃ আলাল (২৪)। উক্ত অভিযানে ৯৫৮ ক্যান জড়ুবষ উঁঃপয ইববৎ, ২৪০ ক্যান ঈধৎংনবৎম ইববৎ, ৯৫৯ ক্যান ইষধপশ ফবারষ ইববৎ, ২৪০ ক্যান ঐবরহবশবহ ইববৎ, বিদেশী মদ ৫৮ বোতল ঔড়ংব ঈঁবৎাড়(ণবষষড়)ি, ৩৪ বোতল ঔড়ংব ঈঁবৎাড় (ডযরঃব), ১০৫ বোতল এরষনবু’ং ডরহব, ১৯০ বোতল ঈযধঃবধঁ ঞড়ঁৎ ঈযধঢ়ড়ীঁ ডরহব এবং ৪৬ বোতল ডযরঃব ঐড়ৎংব হুইস্কি উদ্ধার করা হয়। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১ প্রাইভেটকার ও ০১টি মিনি কাভার্ডভ্যান জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোঃ আমজাদ হোসেন ময়মনসিংহ জেলার ধোবাউড়া থানাধীন আইলাতুলি এলাকার মৃত আঃ গনির ছেলে, মোঃ ওয়াসিম শেরপুর জেলার সদর থানাধীন দুছুরা ছোনকান্দা এলাকার মৃত নছিম উদ্দিনের ছেলে, মোঃ সুজন ভোলা জেলার বোরহান উদ্দিন থানাধীন রানীগঞ্জ বাজার এলাকার মোঃ মজিদের ছেলে এবং অপর আসামী মোঃ আলাল ঢাকার তেজগাঁও শিল্পা ল থানাধীন বটতলা এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে। গ্রেফতারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে প্রাইভেটকার ও কাভার্ডভ্যানযোগে উপোরিল্লিত উদ্ধারকৃত বিয়ায় ও বিদেশী মদ নিয়ে নিয়ে রাজধানী ঢাকা থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল কর্তৃক উক্ত মাদক ব্যবসায়ীদের নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মেঘনা ঘাট এলাকা হতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবৎ প্রাইভেটকার ও মিনি কাভার্ডভ্যানযোগে অভিনব কৌশলে দেশের বিভিন্ন স্থানে বিয়ার ও বিদেশী মদ পরিবহন করে আসছিল। গ্রেফতারকৃত ১নং আসামী মোঃ আমজাদ হোসেন এর বিরুদ্ধে ইতোপূর্বে মাদক ব্যবসায় জড়িত থাকার অপরাধে ঢাকার বনানী থানায় সংশ্লিষ্ট মাদক আইনে মামলা রয়েছে। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

 উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে।

1