ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ২টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপরাধ, প্রতারণামূলক অপরাধ প্রতিরোধ এবং প্রতারক চক্রকে সনাক্ত ও গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। এর পাশাপাশি অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, নকল প্রসাধনী এবং অন্যান্য ভেজাল পণ্যসামগ্রীর বিরুদ্ধে র‌্যাব সব সময় সোচ্চার। অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন এবং বাজারজাত করণের সাথে সম্পৃক্তদের প্রায়শই র‌্যাবের নিয়মিত অভিযানের মাধ্যমে আইনের আওতায় আনা হচ্ছে।

 এরই ধারাবাহিকতায় ০৭ সেপ্টেম্বর ২০২১ তারিখ ১১৩০ ঘটিকা হতে ১৬০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন স্টেডিয়াম ভিআইপি গেইট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদনকারী ২টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ‘জামাই ফুড প্রোডাক্ট’ ফ্যাক্টরীতে অননুমোদিত চানাচুর তৈরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ ভেজাল ও অস্বাস্থ্যকর ভোজ্যতেল জব্দ পূর্বক ধ¡ংস করা হয়।

র‌্যাব-১১ কর্তৃক পরিচালিত অভিযানে উক্ত ২টি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অনুমোদনবিহীন ভাবে খাদ্য উৎপাদন করে গুণগত মান পরিবর্তন করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাত করে জনস্বাস্থ্যের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব পরিলক্ষিত হওয়ায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবুবকর সরকার অপরাধগুলো আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় দোষী সাব্যস্ত করে ১। এস এস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরীকে ২০ হাজার টাকা এবং ২। জামাই ফুড প্রোডাক্টকে ৫ হাজারসহ সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে এস এস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরী সীলগালা করে দেওয়া হয়।

অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন এবং বাজারজাত করনের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

1